Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ভবিষ্যতে বিদ্যুতের লাইন মাটির নিচ দিয়ে নেয়া হবে -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৯:০৮ পিএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, স্বাধীনতার পর ৪০ বছরে বিদ্যুতের উৎপাদন ছিলো ৩ হাজার মেগাওয়াট। এখন গত ১১ বছরে দেশে বিদ্যুৎ উৎপাদন বেড়েছে তার প্রায় ৭ গুণ। ভবিষ্যতে বিদ্যুতের লাইন মাটির নিঁচ দিয়ে নেয়া হবে। ইতিমধ্যে সে পরিকল্পনা বাস্তবায়নের কাজ বড় বড় শহরগুলোতে শুরু হয়েছে। তিনি আরো বলেন, দেশে যেমন বিদ্যুতের ক্ষেত্রে উন্নতি হয়েছে তেমন অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে যোগাযোগের ক্ষেত্রেও। আগামী দুই বছরের মধ্যে পাইপ লাইনের গ্যাস থাকবে না। সব বাসা বাড়িতে সিলিন্ডার গ্যাস ব্যবহার করতে হবে। এখন যে দামে সিলিন্ডার গ্যাস কেনা হয়, তখন তার অর্ধেক দামে তা পাওয়া যাবে। দেশের ১৭ কোটি মানুষ সব ক্ষেত্রে সমান সুযোগ-সুবিধা পাবে। দেশের জনগণের সরকারের প্রতি আস্থা আছে, সহযোগিতা আছে। জনগণকে সাথে নিয়ে সরকার দেশের আরো উন্নয়ন করবে।

মন্ত্রী মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশনের টান কড্ডা এলাকায় নাওজোর ২০/২৮ এমভিএ, ৩৩/১১ কেভি উপকেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গাজীপুর পল্লী সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী যুবরাজ চন্দ্র পাল, গাজীপুর বাপবিবো’র নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম, প্রফেসর এম এ বারী, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদস্য ফাইজুল ইসলাম দীলিপ প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, বর্তমানে একটি পরিকল্পনা “আমার গ্রাম আমার শহর” এ অর্থ হচ্ছে শহরের মানুষ যে সুযোগ সুবিধা পায় গ্রামের মানুষও সেই সুযোগ সুবিধা পাবে। যাতে মানুষ শহরে যাওয়ার জন্য পাগল না হয়।

বিশ^ ব্যাংকের অর্থায়নে ২৮এমভিএ ২ ইউনিটের বিদ্যুৎ উপকেন্দ্রটি থেকে বর্তমানে গাজীপুর সিটি কর্পোরেশনের ১১টি এলাকার ৮হাজার ৫৭০ জন গ্রাহক সুবিধা নিচ্ছে। ভবিষ্যতে আরো ১০ হাজার গ্রাহক এ সুবিধা পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


আরও
আরও পড়ুন