Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

দরপতন অব্যাহত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

অব্যাহত দরপতনে দেশের শেয়ারবাজারে। আগের কার্যদিবসের ধারাবাহিকতায় গতকালও প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্য সূচকের পতন হয়েছে। এর মাধ্যমে টানা পাঁচ কর্যদিবস দরপতন হলো।
সূচকের পাশাপাশি এদিন লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১০৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১৬৯টির। আর ৬১টির দাম অপরিবর্তিত রয়েছে।
অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ২৬ পয়েন্ট কমে ৫ হাজার ৭ পয়েন্টে অবস্থান করছে। বাকি দুটি সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ ৫ পয়েন্ট কমে ১ হাজার ১৬৭ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে ১ হাজার ৭৫৯ পয়েন্টে দাঁড়িয়েছে। সূচক ও বেশিরভাগ প্রতিষ্ঠানের দরপতনের পাশাপাশি এদিন ডিএসইতে লেনদেনের পরিমাণও কমেছে। বাজারটিতে দিনভর লেনদেন হয়েছে ৩৯৪ কোটি ৮২ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৪২ কোটি ৯০ লাখ টাকার। সে হিসাবে লেনদেন কমেছে ৪৮ কোটি ৮ লাখ টাকা।
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৩০২ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৯৯ লাখ টাকা।
লেনদেন অংশ নেওয়া ২৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬৯টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দরপতন

১২ এপ্রিল, ২০২২
২৮ ফেব্রুয়ারি, ২০২২
১৪ ডিসেম্বর, ২০২১
১৫ সেপ্টেম্বর, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০
১২ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন