Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কারবালার চেতনায় শান্তিকামী মানুষকে গর্জে উঠতে হবে

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

চট্টগ্রামে শাহাদাতে কারবালা মাহফিলে বক্তারা
 জমিয়তুল ফালাহ মসজিদে আহলে বায়তে রাসূল (সা.) স্মরণে দশ দিনব্যাপী ৩৪তম আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলের গত সোমবার দ্বিতীয় দিনে মিশরের শায়খ ড. আল্লামা ইউসরি রুশদি জবর আল হাসানী প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, দেশে দেশে আজ নিরীহ মানুষের ওপর বর্বরতা ও নিপীড়ন চলছে।

সিরিয়া, ইয়েমেন ইরাক কাশ্মীরে মজলুম মানুষের আর্তনাদ আহাজারি সত্তে¡ও শক্তিধর দেশগুলো নিশ্চুপ রয়েছে। সম্পদ ও বিপুল ঐশ্বর্য সত্তে¡ও মুসলিম দেশগুলোর শাসকরা বৈশ্বিক অপশক্তির তাবেদারি করায় মুসলিম বিশ্ব মাথা তুলে দাঁড়াতে পারছেনা। কারবালার চেতনায় বিশ্বে মাথাচাড়া দিয়ে ওঠা সমস্ত অপশক্তির বিরুদ্ধে শান্তিকামী মানুষকে গর্জে উঠতে হবে।

মাহফিলে সভাপতিত্ব করেন ধর্মপুর দরবারের মাওলানা মুহাম্মদ আব্দুস শাকুর নকশবন্দী। স্বাগত বক্তব্য রাখেন শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান সূফী মোহাম্মদ মিজানুর রহমান। মাহফিলে বিদেশি আলোচক ছিলেন ভারতের আল্লামা সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দিন কাদেরী আশরাফ আশরাফি জিলানী, আল্লামা সৈয়দ নূরানী আশরাফ আল আশরাফি আল জিলানী আল সিমনানী ও আল্লামা সৈয়দ মুহাম্মদ শাহ্জাহান আশরাফি।

মাহফিলে অতিথি ছিলেন চবি অধ্যাপক ড. আল্লামা জাফর উল্লাহ, আনজুমানের সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ মহসিন, গাউসিয়া কমিটির কেন্দ্রীয় মহাসচিব শাহজাদ ইবনে দিদার, সৈয়দ মুহাম্মদ ইরফানুল হক। আলোচনা করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসার প্রধান ফকীহ আল্লামা মুফতি কাযী মুহাম্মদ আব্দুল ওয়াজেদ, নেছারিয়া কামিল মাদরাসার মুহাদ্দিস আল্লামা এনামুল হক সিকদার, জমিয়তুল ফালাহ্ মসজিদের পেশ ইমাম হাফিজ মাওলানা মুফতি জালাল উদ্দিন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারবালা

২২ অক্টোবর, ২০২০
১৫ অক্টোবর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ