Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসুন্ধরায় মাদক কারবারী-র‌্যাব গুলিবিনিময়

১২ হাজার লিটার মদ জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২৪ এএম

রাজধানীর বসুন্ধরা এলাকায় মাদক কারবারীদের সঙ্গে র‌্যাবের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় ১২ হাজার লিটার দেশি মদ জব্দ করেছে র‌্যাব-৪। গত সোমবার দিবাগত মধ্যে রাতে এসব মদ জব্দ করা হয়। তবে মাদক সংশ্লিষ্ট কাউকে আটক করতে পারেনি র‌্যাব।
র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বলেন, বসুন্ধরার আবাসিক এলাকায় মদ তৈরি দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করা হচ্ছে- এমন গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব-৪ এর একটি দল। পরে বালু নদীর ধারে ৬০টি দেশি মদ ভর্তি ড্রাম পাওয়া যায়। এসব ড্রামের প্রতিটিতে ২০০ লিটার করে প্রায় ১২ হাজার লিটার মদ আছে। তিনি আরও বলেন, মদ জব্দ করার সময় মাদক পাচার চক্রের সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পরে র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। উভয় পক্ষে কিছুক্ষণ গোলাগুলি হলেও মাদক কারবারী চক্রের কাউকে আটক করা যায়নি। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।
মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার ৫৮
এদিকে, রাজধানীতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত সোমবার সকাল ৬টা থেকে গতকাল মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত নগরীর বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ এ অভিযান চালায়।
ডিএমপি সূত্র জানায়, অভিযানকালে গ্রেফতারকৃতদের কাছ থেকে ২ হাজার ৬৪৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৪২০ গ্রাম ১৫৫০ পুরিয়া হেরোইন, ৬ কেজি ৬৫ গ্রাম গাঁজা, ১০টি নেশাজাতীয় ইনজেকশন ও ৬২ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৪টি মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ