Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

তিন দিনে পাঁচ ডেঙ্গু রোগী সনাক্ত, পাঁচ শতাধিক রোগী পেয়েছে ফ্রি চিকিৎসা সেবা ও পরামর্শ

তিন দিনের ‘টেলিনর হেলথ স্বাস্থ্যসেবা ক্যাম্প’ সম্পন্ন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫৯ পিএম

রাজধানীর কড়াইল বস্তি এলাকার সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা তৈরি এবং বিনা খরচে প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদানের লক্ষ্যে টেলিনর হেলথ আয়োজিত তিন দিনের কার্যক্রম সফলভাবে শেষ হয়েছে। ১ সেপ্টেম্বর থেকে ৩ সেপ্টেম্বর পর্যস্ত চলা কার্যক্রমে ২৫ জনেরও বেশি রোগীর ডেঙ্গু পরীক্ষা করে পাঁচ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। প্রায় ১০০ শিশু, দুই শতাধিক নারীসহ পাঁচ শতাধিক মানুষ এই ক্যাম্প থেকে ফ্রি চিকিৎসা সেবা ও পরামর্শ নিয়েছে, যাদের অধিকাংশই দিন মজুর, গৃহিণী ও শিক্ষার্থী।


তিন দিনের এই ক্যাম্পেইনে ডেঙ্গু সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে বস্তিবাসীদের মধ্যে লিফলেট বিতরণ করা হয় এবং টেলিনর হেলথ-এর পক্ষ থেকে ফ্রি মেডিক্যাল চেক-আপ, প্রয়োজনে ফ্রিতে ডেঙ্গু পরীক্ষা করে নেওয়ার আহ্বান জানানো হয়েছিল। ক্যাম্পে টেলিনর হেলথ-এর বিশেষজ্ঞ ডাক্তারগণ চিকিৎসা সেবা প্রদান করেন। ডেঙ্গুর কোন লক্ষণ দেখা দিলে ফ্রিতে ডেঙ্গু পরীক্ষা করিয়ে নেওয়ার ব্যবস্থাও রাখা হয়। সব ধরণের মেডিক্যাল টেস্টের কাজে সার্বিক সহায়তা প্রদান করা হয়েছে এবং টেস্টের ভিত্তিতে সেবনের ওষুধ ও পরামর্শও দেওয়া হয়েছে টেলিনর হেলথের এই স্বাস্থ্য সেবা ক্যাম্পে।


২০১৫ সালে প্রতিষ্ঠিত টেলিনর গ্রæপের ডিজিটাল হেলথ সাবসিডিয়ারি টেলিনর হেলথ, রাজধানীর কড়াইল বস্তির সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা তৈরি, বিনা খরচে প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদানের লক্ষ্যে এই স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন পরিচালনা করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ