Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যারিস্টার মইনুল হোসেনের মুক্তি দাবি আ স ম রবের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৭:২৭ পিএম

ব্যারিস্টার মইনুল হোসেনের মুক্তির দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম অবদুর রব। বুধবার এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।
বিবৃতিতে বলা হয়, দেশে মৌলিক মানবাধিকার ও বিচার বিভাগের স্বাধীনতা থাকলে ব্যারিস্টার মইনুল হোসেনকে বিনা কারণে পুনরায় কারাগারে যেতে হতো না।

আ স ম রব বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে আনীত ধারাসমূহ জামিনযোগ্য এবং তিনি জামিনেই ছিলেন। জামিনে থাকা অবস্থায় তিনি নিয়মিত হাজিরা দিয়েছেন, জামিনের শর্ত ভঙ্গ হয় এমন কোনো কাজ করেননি। এরপরও তাকে কারাগারে পাঠানোর ব্যবস্থা করা থেকে প্রমাণ হয় বিচার বিভাগের ওপর অদৃশ্য হস্তক্ষেপ চলছে।

সাংবাদিক মাসুদা ভাট্টির দায়ের করা মানহানি মামলায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। ৩ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

গত বছরের ২১ অক্টোবর সাংবাদিক মাসুদা ভাট্টি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম আদালতে এ মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর তাকে গ্রেফতার করে পুলিশ। পরে তিনি উচ্চ আদালত থেকে জামিন নেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম রব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ