Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বনিবনা না হওয়ায় সালমানের না সাদরে গ্রহণ করলেন শাহরুখ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৪৩ পিএম

দীর্ঘদিন একে অপরের থেকে ছিলেন বহু দুরে। কিন্তু হঠাৎ যেন সূর্য ভিন্ন দিক দিয়ে উদয় হয়েছে। বর্জপাতের মতোই ঘোষণা এলো তাদের চার হাত এক হয়েছে। বলা হচ্ছে সালমান খান ও সঞ্জয় লীলা বানসালির কথা। বেশ ঘটা করেই দুজন ঘোষণা দিয়েছিলেন তারা এক হয়েছেন। দীর্ঘদিনের দূরত্ব ভেঙ্গে দুজন শুরু করতে যাচ্ছেন ‘ইনশাল্লাহ’ সিনেমার কাজ। সব কিছু ঠিকও হয়েছিল। আর মাত্র কয়েকদিন বাকি শুটিংয়ের। ঠিক সেই সময়ই ঘটেছে বিপত্তি! সালমান খান বানসালির থেকে আবারও সরে গেলেন। তবে ভারতীয় বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে জানা যায় বানসালির সঙ্গে কোনো ঝামেলা হয়নি সালমানের। ভাইজান ঝামেলায় জড়িয়েছেন ‘ইনশাল্লাহ’র প্রযোজনা সংস্থার সঙ্গে।

ওই সব খবরে আরও জানা যায়, সালমান সিনেমাটিতে অভিনয়ের জন্য প্রযোজনা সংস্থার কাছে দাবি করেন মোটা অঙ্গের পারিশ্রমিক (এক শত কোপি রুপি)। কিন্তু সেটা মানতে নারাজ ওই প্রতিষ্ঠানটি। আর সে কারণেই লীলা বানসালির এই প্রজেক্ট থেকে সরে দাঁড়িয়েছেন সালমান।

আবার কোনো কোনো সংবাদ পত্রের খবরে বলা হয়েছে প্রযোজনা সংস্থার সঙ্গে টাকা পয়সা নিয়ে কোনো ঝামেলাই হয়নি সালমানের। মূলত ঝামেলা হয়েছে লীলা বানসালির সঙ্গেই। কয়েকদিনের মধ্যে শুটিং শুরু হবে। সে কারণে লীলা বানসালি সালমান খানের কাছে চিত্রনাট্য নিয়ে এসেছিলেন। কিন্তু সুলতানের সেটা একদমই ভালো লাগেনি। বানসালিকে চিত্রনাট্যের পরিবর্তন আনার জোর দাবি জানান সাল্লু মির্জা। কিন্তু কে শোনে কার কথা! এক রোখা বানসালি পরিস্কার সালমানের দাবি নাখোজ করে দেন। আর সে কারণেই মূলত সালমান রেগে গিয়ে প্রজেক্টটি থেকে সরে আসেন।

সালমান সরে গিয়েছেন বলে এক দমই দমে থাকার মানুষ নন লীলা বচানসালি। সালমান খান নেই কিন্তু অন্য খানরাতো আছেন। তাই ‘ইনশাল্লাহ’র চিত্রনাট্য নিয়ে বানসালির নৌকা ভিড়েছে বলিউড বাদশা শাহরুখ খানের ঘাটে। শুরুতে শোনা গিয়েছিল সালমানের মতো শাহরুখ খানও নাকি প্রজেক্টটি না করার সিদ্ধান্ত নেন। এবং লীলা বানসালিকে সেটা জানন। কিন্তু এখন শোনা যাচ্ছে তার বিপরীত খবরই। ‘ইনশাল্লাহ’ নাকি সাদরেই গ্রহণ করেছেন বলিউড বাদশা। পাঁকাপোক্তভাবেই নাকি এরইমধ্যে সালমানের স্থান দখল করেছেন কিং।

এদিকে আরও একটি খবরের জন্ম হয়েছে ‘ইনশাল্লাহ’ ঘরে। সালমানের আগেই নাকি ‘ইনশাল্লাহ’র জন্য বানসালির প্রথম পছন্দ ছিল শাহরুখ খান। কিন্তু একই সময়ে বানসালি এবং শাহরুখের শিডিউল ফাঁকা না থাকায় প্রজেক্টটিতে যুক্ত হতে পারেননি শাহরুখ। কিন্তু এবার সেই সমস্যা আর নেই। কারণ বানসালি এবং শাহরুখের শিডিউল একই সময়ে ফাঁকা হয়েছে। তাই সংশ্লিষ্টরা ধারণা করছেন খুব শিগগিরই সিনেমাটি সংশ্লিষ্টদের নিকট থেকে আসবে শাহরুখকে নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা।

এদিকে ‘ইনশাল্লাহ’তে সালমানের বিপরীতে অভিনয় করার জন্য মুখিয়ে ছিলেন আলিয়া ভাট। কিন্তু সেটা আর হলো না। তাই দুধের সাধ ঘোলেই মেটাতে হবে আলিয়াকে। কারণ সালমান খান সরে গেলেও আলিয়া কিন্তু এখনও সিনেমাটি থেকে সরে আসেননি। তার মানে শাহরুখের বিপরীতেই আলিয়া ভাট দাঁড়াবেন ‘ইনশাল্লাহ’র ক্যামেরার সামনে।

উল্লেখ্য, সালমান খানের বিদায়ে লীলা বানসালির তরফ থেকে জানানো হয়েছিল অনির্দিষ্ট সময়ের জন্য প্রজেক্টটির কাজ বন্ধ হয়ে গেলো। কিন্তু শাহরুখ সেটা হতে দিলো না। খবর রয়েছে খুব শিগগিরই ‘ইনশাল্লাহ’র ক্যামেরার সামনে দাঁড়াতে যাচ্ছেন শাহরুখ। এদিকে শাহরুখ খান দীর্ঘদিন নতুন কোনো সিনেমার কাজ হাতে নিচ্ছিলেন না। ‘জিরো’ ব্যর্থতার পর এটাই হতে চলেছে শাহরুখের পরবর্তী প্রজেক্ট। অন্যদিকে সালমান খান বর্তমানে ব্যস্ত আছেন তার পরবর্তী সিনেমা ‘দাবাং থ্রী’র শুটিংয়ে। সিনেমাটিতে সালমানের বিপরীতে দেখা যাবে সোনাক্ষী সিনহাকে। এছাড়া এই অভিনেতার হাতে রয়েছে ‘কিক টু’র কাজ। খুব শিগগিরই এই সিনেমার কাজও আরম্ভ হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ