Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৮:০৯ পিএম

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মিস. মেরিন পেইন রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন। বুধবার (৪ সেপ্টেম্বর) রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন কালে তিনি অস্ট্রেলিয়া সরকারের অর্থ সহায়তায় পরিচালিত বিভিন্ন প্রকল্প, শরণার্থী ও ক্যাম্পের সার্বিক অবস্থা দেখে সন্তোষ প্রকাশ করেন।

মিস. মেরিস পেইন বুধবার সকাল সাড়ে ১০ টা হতে ২ টা পর্যন্ত উখিয়ার কুতুপালং, বালুখালী ১৭, ১৮ নম্বর ক্যাম্প ও মধুরছড়া ক্যাম্প পরিদর্শন করেন। এসময় তিনি রোহিঙ্গা শরণার্থীদের সাথে মতবিনিময় করে তাদের কুশলাদি জানতে চেষ্টা করেন ।

রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন কালে তার সাথে ছিলেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার মিস. জুলিয়া, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, ইউএনএইচসিআর-এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ মি. স্টিভ, ইউএনএইচসিআর-এর কক্সবাজার অফিস প্রধান মি. মারিন, একই অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তা মি. বায়েজিদ, এএসপি (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক, সংশ্লিষ্ট ক্যাম্প ইনচার্জবৃন্দ, আইওএম এর প্রতিনিধি তাঁর সাথে ছিলেন।

বিকেলে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মিস. মেরিস পেইন বিমানযোগে কক্সবাজার ত্যাগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা ক্যাম্প

৬ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ