Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

সরকারের দেউলিয়াত্বের আলামত ফুটে উঠছে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সরকারের দেউলিয়াত্বের আলামত ক্রমেই ফুটে উঠছে। স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের টাকাতে সরকার হাত দিয়েছে। মহাসড়কে টোল বসানোর সিদ্ধান্ত নিয়েছে। অথচ দেশে বিনিয়োগ নেই, বিনিয়োগে চরম ধস নেমেছে। ব্যাংকগুলোতে টাকার সঙ্কট, কর্মসংস্থান নেই। পাট শিল্প ও চামড়া শিল্প ধ্বংসের পথে। শেয়ার বাজার ধ্বংস। সরকারের দেউলিয়াত্বের কারণেই স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের টাকাতে সরকার হাত দিয়েছে। গতকাল পুরানা পল্টনস্থ কার্যালয়ে চলমান রাজনীতি পর্যালোচনাকালে দলের মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার মহাসড়কে টোল বসানোর সিদ্ধান্ত নিয়েছে। অথচ অধিকাংশ রাস্তাঘাটের বেহালদশা। সরকার বার বার উন্নত দেশের উদাহরণ টানছে। তিনি বলেন, জনগণ দুবেলা পেটপুড়ে খেতেই হিমশিম খাচ্ছে। অথচ সরকার সড়কে টোল বসানোর চিন্তাভাবনা করছে। এসবই হলো জনগণকে শোষণ করার নামান্তর। মহাসচিব বলেন, আইন-শৃঙ্খলার চরম অবনতি। সরকারের কর্মকর্তা কর্মচারীরা নীতি-নৈতিকতাহীন কাজে জড়িয়ে পড়ছেন। সরকার ডেঙ্গু নিয়ন্ত্রণেও চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। এসময় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, হারুন অর রশিদ, কেন্দ্রীয় নেতা অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ