Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চক্রান্ত, যড়যন্ত্র পরাজিত করে আজ বিশ্বসভায় শেখ হাসিনা -যুবলীগ চেয়ারম্যান

প্রকাশের সময় : ১২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, ১১ জুন, ২০০৮ দেশের গণতান্ত্রিক সংগ্রামের ইতিহাসে অনন্য একটি দিন। বাংলাদেশের অবরুদ্ধ গণতন্ত্র মুক্তির পথ এদিন উন্মোচিত হয়। দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর মুক্তিপান গণতন্ত্র কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তিনি বলেন, শান্তির দূত শেখ হাসিনার হাত ধরেই এ দেশের মানুষ ফিরে পেয়েছে তাদের হারানো গণতন্ত্র। যখনই এ দেশের মানুষ অধিকার হারা হয়েছে, গণতন্ত্রহীন হয়েছে, তখনই গণতন্ত্রের সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছেন গণতন্ত্রের এই অকুতোভয় নেত্রী। বাংলাদেশে তাই ’৭৫-এর পরবর্তী রাজনীতিতে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা হলেন গণতন্ত্রের সমার্থক, গণতন্ত্রের প্রতীক।
গতকাল শনিবার ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস’ উপলক্ষে আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর যুবলীগ উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওমর ফারুক চৌধুরী বলেন, দেশে যখনই গণতন্ত্র আক্রান্ত হয়েছে, তখনই আক্রান্ত হয়েছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। কখনও তাকে হত্যা করে গণতন্ত্রকে নির্বাসনে পাঠানোর চেষ্টা করা হয়েছে। এ সব যড়যন্ত্রের জাল ছিন্ন করেই তার সততায় জাতির পিতার আদর্শ বুকে ধারণ করে জনগণের ভালোবাসায় সিক্ত হয়ে শেখ হাসিনা জনগণের মুক্তিদাত্রী হিসেবে আবির্ভূত হয়েছেন।
যুবলীগ চেয়ারম্যান বলেন, ১১ জুন তাই কেবল গণতন্ত্রকন্যা, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার মুক্তি দিবস নয়, এদিন অর্গলবদ্ধ গণতন্ত্রের অর্গল মুক্তির দিন। ১১ জুন মানবাধিকার প্রতিষ্ঠার দিন। ১১ জুন জনগণের ক্ষমতায়নের দিন। তার দূরদর্শী নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নয়নের পথে যে বিস্ময়কর সাফল্য অর্জন করেছে, সারা বিশ্বে তা প্রশংসিত হয়েছে। উন্নয়নের এই অগ্রযাত্রায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে অংশ নিয়ে সোনার বাংলা গড়ে তুলতে অবদান রাখতে সবাইকে উদাত্ত আহ্বান জানান ওমর ফারুক চৌধুরী।
ওমর ফারুক আরও বলেন, দেশের মানুষকে হত্যা করে এবং দেশের বিরুদ্ধে গোপনে ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে শূন্য করা যাবে না। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য ১৯ বার চেষ্টা করেছে বিএনপি-জামায়াত। কিন্তু দেশবাসীর দোয়া এবং মহান আল্লাহর রহমতে তিনি বার বার ষড়যন্ত্রকারীদের কবল থেকে রক্ষা পেয়েছেন। ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত দেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে একের পর এক নেতাদের হত্যা করে আওয়ামী লীগকে নির্মূল করতে চেয়েছিল বলে মন্তব্য করেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান।
ওমর ফারুক আরও বলেন, খালেদা জিয়া ভেবেছিলেন বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাদের হত্যা করে বাংলাদেশকে আওয়ামী লীগ শূন্য করা যাবে। তাদের সে আশা পূরণ হয়নি। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের পর রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার দায়িত্ব নিয়েছেন। এর ধারাবাহিকতায় আজকে বাংলাদেশ বিশ্বের কাছে একটি রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।
যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের পরিচালনায় আলোচনায় আরও বক্তব্য রাখেন, যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আবদুস ছাত্তার মাসুদ, আতাউর রহমান, এবিএম আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, ফজলুল হক আতিক, আসাদুল হক আসাদ, সম্পাদকীয় সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ইকবাল মাহমুদ বাবলু, শ্যাম কুমার রায়, রবিউল আলম, তাজউদ্দিন, রফিকুল ইসলাম, জোবায়েদুল হক রাসেল, কেন্দ্রীয় নেতা রওশন জামির রানা, মনিরুল ইসলাম হাওলাদার, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল, সহসভাপতি আবু জাফর, সাংগঠনিক সম্পাদক খায়রুল উদ্দিন আহমেদ, সিদ্দিক বিশ্বাস, শাহাদাত হোসেন সেলিম, ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সহসভাপতি সরোয়ার হোসেন মনা, আনোয়ার ইকবাল সান্টু, মোরসালিন আহমেদ, হারুন অর রশীদ, যুগ্ম সম্পাদক জাফর আহমেদ রানা, ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বকুল, মাকসুদুর রহমান, দফতর সম্পাদক এমদাদুল হক এমদাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সৈয়দ মার্শীদ শুভ প্রমুখ। এর আগে সকাল ৯টায় ধানমন্ডি ৩২ নাম্বারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুকের নেতৃত্বে কেন্দ্রীয়, মহানগর ও মহানগর অন্তর্ভুক্ত সকল ইউনিট সমূহের নেতৃবৃন্দ।
এদিকে, শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে শনিবার দুপুর ২.৩০ টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ সময় সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চক্রান্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ