Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাপ্রতিষ্ঠানে মিড ডে মিলে রাজশাহী হবে পাইওনিয়ার

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫৯ পিএম

 রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, আগামীতে রাজশাহীর সব স্কুলে যাতে মিড ডে মিল চালু করা যায়, আমার সেই প্রচেষ্টা অব্যহত রাখবো। গতকাল সূর্যকণা উচ্চ বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ এর উদ্বোধনকালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, রাজশাহীর প্রাচীণ শিক্ষাপ্রতিষ্ঠান লোকনাথ স্কুলে ২০১২ সালে মিড ডে মিল চালু করেছিলাম। মিড ডে মিল চালুর করার পরপরই এর সুফল পাওয়া গেছে। দুপুরের পর স্কুলে ক্লাস করার মতো শিক্ষার্থী পাওয়া যেত না, দুপুরের খাবার চালুর করার পরে শিক্ষার্থীদের পালিয়ে যাওয়ার প্রবণতা কমে গেল স্কুলে শিক্ষার্থীদের সংখ্যা বাড়লো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে মিড ডে মিল চালু করার প্রতিশ্রæতি রয়েছে। তারা শিক্ষার্থীদের স্বাস্থ্যের ব্যাপারে যে অত্যন্ত সচেতন তা, এই ইশতেহারে প্রমাণ করে দিয়েছে। আমাদের দায়িত্ব হচ্ছে এই ইশতেহারকে বাস্তবায়ন করা।

সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু করা হবে। এই বছরের মধ্যে ৩০ হাজার স্কুলে মিড ডে মিল চালু হবে। আমাদের প্রচেষ্টা মাধ্যমিক বিদ্যালয়েও মিড ডে মিল চালু করার। আমরা লক্ষ্য করলাম রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন ২০১২ সালেই একটি স্কুলে মিড ডে মিল চালু করেছেন। যা এখনো টেকসই আছে। জং কমিটির সভাপতি ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড. কামাল হোসেন, উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী, জেলা শিক্ষা অফিসার মোহা. নাসির উদ্দীন ও মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী। অনুষ্ঠানে সূর্যকণা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নজরুল ইসলামসহ অন্যান্য শিক্ষকবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সূর্যকণা স্কুলের পক্ষ থেকে প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষাপ্রতিষ্ঠা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ