Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরাপত্তা শঙ্কায় জিডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫৯ পিএম

একটি বেসরকারি টেলিভিশনে ‘কে হবে মাসুদ রানা’ অনুষ্ঠানে প্রতিযোগীদের সমালোচনা ও হেয় করা হয়েছে বলে বিচারকদের বিরুদ্ধে অভিযোগ ওঠে। এ নিয়ে ফেসবুক ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গায় বিচারকদের আচরণের ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন অনেকে। তেমনি অভিনেত্রী শবনম ফারিয়ার বিরুদ্ধেও সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেককে সমালোচনা করতে দেখা গেছে।
এদিকে, ফেসবুকে ফারিয়ার সমালোচনা করায় নিরাপত্তা শঙ্কার অভিযোগ এনে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি। গত মঙ্গলবার পল্টন থানায় দায়ের করা ওই জিডিতে মেহেদী হাসান ফরহাদ নামে একজনকে অভিযুক্ত করা হয়েছে।

জিডি ও অনুষ্ঠান সূত্রেজানা যায়, ‘কে হবে মাসুদ রানা’ প্রতিযোগিতায় বিচারক হিসেবে কাজ করার রেশ ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়মিত হুমকি দিয়ে আসছিল বেশ কয়েকজন। চারদিন আগে এ অনুষ্ঠানের কিছু ছবি ও ফুটেজ মেহেদী হাসান ফরহাদ (ফ্রেন্ডস ফর লাইফ) নামে একটি ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়। সঙ্গে ফারিয়ার ব্যক্তিগত ফোন নম্বরটিও যুক্ত করা হয়। এরপর থেকে বিভিন্ন অপরিচিত নম্বর থেকে ফোন আসতে থাকে। এছাড়া ওই ব্যক্তির ফেসবুক আইডি থেকে তার নামে মিথ্যাচার করা হচ্ছে বলেও জিডিতে ফারিয়া অভিযোগ করেন।
জিডির তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার এসআই মো. মোজাম্মেল বলেন, শবনম ফারিয়ার দায়ের করা জিডির বিষয়ে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।

ফারিয়ার ঘনিষ্ঠজনরা বলেন, বিভিন্ন হুমকি ও বাজে মন্তব্যের কারণে ফারিয়া তার ফেসবুক আইডি বন্ধ করে রেখেছেন। এমনকি ফোনও এখন রিসিভ করতে পারছেন না। পুরো বিষয়টিতে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। এদিকে গতকাল দুপুরে ফারিয়া বলেন, জিডি ছাড়াও তিনি সাইবার ক্রাইম ইউনিটের সঙ্গে যোগাযোগ করেছেন। অভিযুক্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। পুরো বিষয়টি নিয়ে প্রশাসন কাজ করছে।
উল্লেখ্য, ‘কে হবেন মাসুদ রানা’ আয়োজনের বিচারক হিসেবে কাজ করছেন বেশ কয়েকজন নির্মাতা ও শিল্পী। তাদের মধ্যে নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমির মন্তব্য ও আচরণ বেশি সমালোচিত হয়। এছাড়াও সমালোচিত হন সাফায়েত মনসুর রানা ও শবনম ফারিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ