Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিত্রনায়ক ফেরদৌসসহ ৪০ তারকাকে হুমকি থানায় জিডি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫৯ পিএম

লন্ডনে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কথা বলে বাংলাদেশের ৪০ জন তারকাশিল্পী, কলাকুশলীর পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের কপি নেয়ার পর হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় রাজধানীর গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।
হুমকি দাতা নিজেকে প্রবাসী বাংলাদেশি ও নাম জুবাইর বলে পরিচয় দিয়েছেন বলে জিডিতে উল্লেখ করা হয়েছে। যাদের হুমকি দেয়া হচ্ছে তাদের মধ্যে রয়েছেন, চিত্রনায়ক ফেরদৌস, সংগীতশিল্পী ফাহমিদা নবী, আগুন, কনা, দিনাত জাহান মুন্নী, আখি আলমগীর, ইমরান, গীতিকার কবির বকুল, অভিনেত্রী সোহানা সাবাসহ অনেকে।
এ ব্যাপারে গত রাতে গুলশান থানার ওসি এস এম কামরুজ্জামান দৈনিক ইনকিলাবে বলেন, এ বিষয়ে জিডি হয়েছে। যে ব্যক্তির বিরুদ্ধে জিডি করা হয়েছে তিনি দেশের বাইরে থেকে হুমকি দিচ্ছেন। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।
জানা গেছে, একটি ব্রিটেনের মুঠোফোন নম্বর েেক শিল্পীদের সবার মুঠোফোনে বার্তা পাঠিয়ে এই হুমকি দেয়া হচ্ছে। মুঠোফোনে পাঠানো এসব বার্তায় ‘জুবাইর’ নাম উল্লেখ করা হচ্ছে।
কয়েকজন শিল্পী জানান, গত মাসে লন্ডন থেকে জুবাইর নামের এক ব্যক্তি নিজেকে প্রবাসী বাংলাদেশি বলে পরিচয় দিয়ে তাদের সঙ্গে ফোনে যোগাযোগ করেন। ফোনে তিনি জানান যে, ২৫ সেপ্টেম্বর থেকে আগামী ৩ অক্টোবর পর্যন্ত লন্ডনে ‘বাংলাদেশ মেলা’ নামে সাংস্কৃতিক উৎসব আয়োজন করা হবে। ৯ দিনের এই উৎসবে লন্ডনের তিনটি স্থানে অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা নেয়া হয়েছে। এ ব্যাপারে কথা বলতে জনৈক জুবাইর নামের ওই ব্যক্তি ৩ সেপ্টেম্বর ঢাকায় আসবেন বলে শিল্পীদের জানান। ওই দিন ঢাকায় এসে ওয়েস্টিন হোটেলে তাদের সঙ্গে কথা বলে অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানাবেন তিনি। এর মধ্যে প্রায়ই ফোনে জুবাইর পরিচয়ধারী ওই ব্যক্তি বাংলাদেশে ফোন করে শিল্পীদের সঙ্গে কথা বলেছেন। ফোনে যোগাযোগ করে ওই ব্যক্তি প্রায় ৪০ জন শিল্পীর কাছ থেকে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের ফটোকপিসহ আনুষঙ্গিক কাগজপত্র সংগ্রহ করেন। পরে গত ২ সেপ্টেম্বর ফোন করে জুবাইর নামের ওই ব্যক্তি জানান যে, তিনি ফ্লাইটে উঠেছেন। ঢাকায় ৩ সেপ্টেম্বর বিকেলের মধ্যে পৌঁছে যাবেন। সবাই যেন সন্ধ্যা সাড়ে ছয়টার মধ্যে গুলশানে হোটেল ওয়েস্টিনে চলে আসেন। নির্ধারিত সময়ে ৩৫-৪০ জন তারকাশিল্পী হোটেল ওয়েস্টিনে চলে আসেন। এরপরই মুঠোফোনে হুমকি দিয়ে হোটেলে উপস্থিত সবাইকে বার্তা পাঠিয়ে হুমকি দেন জুবাইর নামধারী ওই ব্যক্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ