Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নশীল হিসেবে দাঁড়িয়েছে : সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১০:২০ এএম

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেকের িেশ নারী। তাই বর্তমান সরকার নারীদের বিষয়ে ব্যাপক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। এদেশের প্রধানমন্ত্রী, স্পিকার, বিচারপতি, সেনাবাহিনী, বিমান বাহিনী, পুলিশ বাহিনী, ডিসি, এসপি, ইউএনও- বড় বড় রাষ্ট্রীয় পদে নারীরা অধিষ্ঠিত আছেন। এরপরও নারীদের স্বাবলম্বী করতে সরকার বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। দেশের তরুণ সমাজের কথা উল্লেখ করে তিনি বলেন, তরুণ ও যুবকদের মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। যুবসমাজ মাদকমুক্ত রাখতে সরকারের পাশাপাশি পরিবারের অভিভাবকদের সবচেয়ে বেশি নজরদারি রাখতে হবে। সন্ত্রাস, জঙ্গি ও মাদক ব্যবসায়ী তাদের কোনো দল নেই। তারা সমাজ, দেশ ও মানবতার শত্রু।

তাদের ব্যাপারে প্রধানমন্ত্রীর নির্দেশে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। পরিবারের অভিভাবকদেরও এ ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। বলেন, সন্তানরা কি করে, কোথায় যায়, কাদের সঙ্গে মেলামেশা করে সে ব্যাপারে খোঁজখবরও রাখতে হবে। বিশেষ করে খেলাধুলার ও সংস্কৃতি চর্চার আহ্বান জানান। সালমান এফ রহমান বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন, তার সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ আজ বিশ্ব দরবারে সাহসী ও উন্নয়নশীল হিসেবে নতুন ভাবে দাঁড়িয়েছে। আমরা তার নেতৃত্বেই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো। তিনি আরো বলেন, আমরা আজ পৃথিবীর বুকে মাথা তুলে দাঁড়িয়েছি। সবটুকু অবদান বঙ্গবন্ধু ও তার পরিবারের। আমরা আজ বিশ্ব দরবারে বাঙালি জাতি হিসেবে পরিচিতি পেয়েছি। দেশ স্বাধীন না হলে আমরা ভিখারী জাতি হিসেবে পড়ে থাকতাম।
বুধবার দুপুরে নবাবগঞ্জ বালিকা পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিবুল ইসলামের সঞ্চালনায় নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল প্রজেক্টর বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দিন মনজুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, দ্রুত ২টি অর্থনৈতিক অঞ্চল করা হবে। যার প্রাথমিকভাবে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। কেরানীগঞ্জের জিনজিরা থেকে নবাবগঞ্জ, দোহার হয়ে শ্রীনগর পর্যন্ত ডাবল লেনের রাস্তার কাজ এগিয়ে চলছে। দোহার নবাবগঞ্জের ব্রিজ, কালভার্ট ও শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে শত কোটি টাকার টেন্ডার হয়েছে। সুতরাং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, দোহার-নবাবগঞ্জ রক্ষা বাঁধ নির্মাণে ২১৭ কোটি টাকার কাজ চলছে। এলাকার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক উন্নয়নমূলক কর্মকা- চালিয়ে যাচ্ছেন। এ সময় তিনি উন্নয়নে এলাকার জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, বেসরকারি খাত উন্নয়নে সরকারের বিশেষ দৃষ্টি রয়েছে। এই খাতের মধ্য দিয়ে দেশের উন্নয়নে বিশেষ অবদান রেখে চলছে। আমাদের সমাজে বেসরকারি খাতের মধ্যদিয়ে কর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্ব দূরীকরণ হচ্ছে। অর্থবিত্তশালীদের উন্নয়নমূলক কর্মকা-ে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
এসময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, ঢাকা জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মিজানুর রহমান কিসমত, দোহার সার্কেলের এএসপি ইঞ্জিনিয়ার এসএম জহিরুল ইসলাম, নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোস্তফা কামাল, দোহার থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, নবাবগঞ্জ বালিকা পাইলট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান, কলাকোপা ইউপি চেয়ারম্যান ও নবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আলহাজ ইব্রাহীম খলিল, শোল্লা ইউপি চেয়ারম্যান দেওয়ান তুহিনুর রহমান তুহিন প্রমুখ।
এর আগে প্রধান অতিথি পিকেবি স্কুল অ্যান্ড কলেজের নতুন ভবন উদ্বোধন করেন। এছাড়া জাতীয় শোক দিবসে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান এফ রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ