Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ডেঙ্গু: ২৭ দিনের সন্তান রেখে চলে গেলেন মা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৪৬ এএম

২৭ দিনের শিশু সন্তান রেখে মানিকগঞ্জের মমতাজ চক্ষু হাসপাতালের নার্স চামেলী বেগম (২৮) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

আজ বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটার দিকে ঢাকার মগবাজার এলাকার রাশমনি নামের একটি বেসরকারি হাসপাতালে মারা যান। চামেলী মানিকগঞ্জের শিবালয় উপজেলার দক্ষিণ শালজানা গ্রামে মৃত মোহন খানের মেয়ে। চামেলীর বড় ভাই মো. আনোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

আনোয়ার হোসেন জানান, তার বোনকে প্রাথমিকভাবে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। সেখানে পরীক্ষা করে ডেঙ্গু ধরা পড়লে তাকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে পাঠানো হয়। সেখানে ৫ দিন থাকার পর মঙ্গলবার তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। পরিবারের পক্ষ থেকে তাকে ঢাকার মগবাজারের রাশমনি নামের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে লাইভ সাপোর্টে রাখা হয়। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে চামেলী মারা যান।

চামেলীর বড় ভাই আনোয়ার আরও জানান, একবছর আগে মানিকগঞ্জর সদর উপজেলা দিঘী ইউনিয়নের রৌহাদহ গ্রামের সবুজের সঙ্গে তার বিয়ে হয়। মৃত্যু আগ পর্যন্ত তিনি মানিকগঞ্জের মমতাজ চক্ষু হাসপাতালে নার্সিং অফিসার হিসেবে চাকরি করতেন। তার কোলে ২৭ দিন বয়সী এক ছেলে সন্তান ছিল।

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক ডা. মানবেন্দ্র সরকার জানান, ওই রোগী গেল ২৯ আগস্ট দুপুর ২টা ২০ মিনিটের দিকে হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা অবনতি হওয়ায় মঙ্গলবার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তরিত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গুতে মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ