Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারত কখনো হিন্দু রাষ্ট্রে পরিণত হবে না ইনশাআল্লাহ: ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩০ পিএম

বিজেপি নেতা ও আসাম প্রদেশের মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সম্প্রতি করা এক টুইটের জবাবে অল ইন্ডিয়া মজলিস এ ইত্তেহাদুল মুসলিমিনের সভাপতি ব্যারিস্টার আসাদুদ্দিন ওয়াইসি বলেছেন, ভারত কোনও হিন্দু জাতির দেশ নয় আর ইনশাআল্লাহ কখনও হবেও না।

ওআইসি তার টুইটে বলেন, ভারতের উচিত সমস্ত হিন্দুদের রক্ষা করা, শুধু হিন্দু নয়, টু নেশন থিওরি অনুযায়ী এ দেশের মানুষ দেশের মালিক। প্রত্যেকটি ভোট সাম্প্রদায়িক ও বর্ণকে সমতা দেয়। এটি কোনও হিন্দু জাতির দেশ নয় এবং ইনশাআল্লাহ কখনও হবে না।

ওআইসি নিম্নলিখিত টুইটে লিখেছেন, আমরা এমন একটি দেশে বাস করি, যে দেশে বহু নিপীড়িত সম্প্রদায়ের বসবাস। হিন্দু বলেন মুসলিম সবাই নিপীড়িত।

মনে রাখবেন ধর্ম কখনই নাগরিকত্বের ভিত্তি হতে পারে না। সংবিধানের খসড়া তৈরি করার সময় আমাদের পূর্বপুরুষরা এটিকে প্রত্যাখ্যান করেছিলেন।

আসাদুদ্দিন ওয়াইসি আসামে জাতীয় নাগরিকত্ব নিবন্ধন নিয়ে প্রশ্ন উত্থাপন করেছিলেন এবং অভিযোগ করে বলেছিলেন, আসামের এনআরসি মুসলিমদের বাদ দেওয়ার জন্য ব্যবহৃত হচ্ছে, তিনি বলেছিলেন, আসামের মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলছেন, হিন্দুদের এ সমস্যা থেকে উদ্ধার করা হবে। মুসলিমরা কী ক্ষতি করেছে?

ওয়াইসির অভিযোগের জবাবে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, ভারত যদি হিন্দুদের সুরক্ষা না দেয় তবে কে দেবে? পাকিস্তান দেবে? হিমন্ত বিশ্ব শর্মা ওয়াইসিকে বলেন, আপনার বিরোধিতা সত্ত্বেও, ভারত সর্বদা আক্রান্ত হিন্দুদের পাশেই থাকবে।



 

Show all comments
  • amdad ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৪:০৭ পিএম says : 0
    inshallah
    Total Reply(0) Reply
  • Shah jused ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৫৩ পিএম says : 0
    ওয়াইসি সাহেব টক বলেছে।
    Total Reply(0) Reply
  • muslim ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩৫ পিএম says : 0
    ইনি অনেক কথা বলেন মুখে কিন্তু কাজে কিছু করতে পারেন না। আর এত কথা বলার পরও ইনি বেচে আসেন কিভাবে। এরে দেখি জেলে ভরার কোন উদ্দাগ নাই।অথচ জাকির ন্যায়িক টিকতেই পারলনা বিজেপির জালায়।
    Total Reply(0) Reply
  • ইকরাম ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০৩ পিএম says : 0
    ইনশাআল্লাহ কখনো হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ