Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ব্রেক্সিট বিতর্কে বরিস জনসনের ভাইয়ের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৪৭ পিএম

এমপি ও মন্ত্রী উভয় পদ থেকেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ভাই জো জনসন। ব্রেক্সিট নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে চলমান বিতর্কের মধ্যেই এক টুইট বার্তায় তিনি রাজনীতি ছেড়ে দিচ্ছেন জানিয়ে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন।

অরপিঙ্গটন থেকে নির্বাচিত এমপি জো জনসন টুইট বার্তায় বলেন, ‘সম্প্রতি কয়েক সপ্তাহ ধরে পারিবারিক বিশ্বস্থতা ও জাতীয় স্বার্থ নিয়ে আমি চাপের মধ্যে ছিলাম। এটি আমার জন্য অসমাধানযোগ্য একটি উদ্বেগ। এখন সময় এসেছে অন্য কারো আমার এমপি ও মন্ত্রী পদ গ্রহণ করার।’ তিনি আরো বলেন, ‘তিন জন প্রধানমন্ত্রীর অধীনে দীর্ঘ ৯ বছর মন্ত্রী হিসেবে কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত।’

জো জনসনের পদত্যাগের পরে, সাবেক মন্ত্রিপরিষদ মন্ত্রী ডেভিড গউকে, সংসদে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে সমর্থন দেয়ায় যাকে বরিস জনসন কনজারভেটিভ পার্টি থেকে যাকে বহিস্কার করেছেন, তিনি টুইটে লেখেন, ‘গত কয়েক সপ্তাহে প্রচুর সাংসদকে দলের প্রতি আনুগত্যের বিরুদ্ধে লড়াই করতে হয়েছে। জোকেও একই সমস্যার মুখোমুখি হতে হয়েছে। তার পদত্যাগ সংসদ, সরকার এবং কনজারভেটিভ পার্টির জন্য বড় ক্ষতি।’

বিরোধী দল লেবার পার্টির সাংসদ ওয়েস স্ট্রিটিং টুইট করেছেন, ‘আমাদের মতবিরোধ যাই হোক না কেন, আমি জোয়ের অবিচলতার প্রতি শ্রদ্ধা জানাই এবং উচ্চ শিক্ষার নীতি নিয়ে আমাদের আলোচনায় সর্বদা তার শালীনতা ও সৌজন্যতার প্রশংসা করি। কনজারভেটিভ পার্টি অনেক বেশি এক জাতিসত্ত্বার প্রতি আস্থাশীল টরি হারাচ্ছে।’ সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য

২৬ সেপ্টেম্বর, ২০১৯
২০ সেপ্টেম্বর, ২০১৯
১৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন