Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

রাউজানের পূর্ব গুজরায় অগ্নিকান্ডে, ৮ বসতঘর পুড়ে ছাই

৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩০ পিএম

রাউজানের আগুন লেগে ৮ বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে সাতটার দিকে এ অগ্নিকান্তের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে পরিবারগুলোর সাম্প্রতিক সময়ে কোরবানী ও পাঁঠাবলি পূজার সময় বিক্রি করা নগদ লাখ লাখ টাকা, গোলার ধান, টিভি ফ্রিজসহ সকল কিছু সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ কমপক্ষে ৬০ লাখ টাকা বলে ধারণা করেছে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে পূর্বগুজরা গ্রামের সুরেন্দ্র কারগিরের বাড়ির সুমন দে’র ঘরের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর দ্রুত আগুন পাশ্ববর্তী ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। ৮টি সেমিপাকা-বাঁশের বেড়ার ঘর সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়।’ পুড়ে যাওয়া ঘরের বাসিন্দারা হলেন অমর কান্তি দে, সমর কান্তি দে, অসীম দে, সুজিত দে, সুমন দে, রিমন দে, দয়াল হরি দে, উজ্জ্বল দে। স্থানীয় লোকজন জানান, পরিবারের সদস্যরা কোন রকমে রক্ষা পেলেও পরনের কাপড় ছাড়া আর কিছুই রক্ষা করতে পারেনি। প্রতিবশেী ও গ্রামের লোকজন পাম্প মেশিনের সাহায্যে প্রায় দুইঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এলাকাটি দুর্গম হওয়ায় রাউজান ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্স সার্ভিসকে খবর দেয়া হয়নি।
এ প্রসঙ্গে রাউজান ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্স সার্ভিসে বৃহস্পতিবার বেলা পৌনে ১১টায় ফোন করা হলে স্টেশন কর্মকর্তা আশরাফুল ইসলাম ও ফায়ারম্যান মো. শাহীন বলেন ‘বুধবার রাতে বা বৃহস্পতিবার রাতে কোন অগ্নিকান্ডর ঘটনা ঘটেনি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন