Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

নির্ধারিত সময়েই হবে বিপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৫১ পিএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল জানিয়েছেন, নির্ধারিত সময়েই বিপিএল আয়োজন করা হবে। তিনি আরো বলেছেন, আ হ ম মুস্তফা কামাল যে দাবি করেছিলেন তা তার ব্যক্তিগত।

অর্থমন্ত্রী মুস্তফা কামাল মঙ্গলবার বলেছিলেন, ‘বিসিবির সাথে বিপিএল ফ্র্যাঞ্চাইজিদের চুক্তি অনুযায়ী এক বছরে দুইবার বিপিএল আয়োজন সম্ভব নয়।’ সেই হিসাবে এ বছর আর বিপিএল হবে না। পরের দিন নিজের বক্তব্য প্রত্যাহার করে নেন বিসিবির সাবেক সভাপতি কামাল। তিনি বলেন, ‘বিপিএল হবে না এই মুহূর্তে আমি তা বলতে পারব না। এটা বিসিবিকেই করতে হবে। আমার বিশ্বাস আইসিসির সঙ্গে সাংঘর্ষিক কিছু না থাকলে অবশ্যই বিসিবি বিপিএল আয়োজন করবে। আর বিপিএল করলে আমরা সেখানে থাকব।’ নিজের মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে ফ্রাঞ্জাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উপদেষ্টা আরও বলেন, ‘বিপিএল হবে না আমি বলেছিলাম। আমি ক্রিকেট থেকে অনেক দূরে, আমার ভুলভ্রান্তি হতে পারে।’

তবে বিপিএল নিয়ে তাঁর মন্তব্যের প্রেক্ষিতে বুধবার শেখ সোহেল সাংবাদিকদের বলেন, ‘উনি (অর্থমন্ত্রী) কালকে (মঙ্গলবার) যে কথাটা বলেছেন সেটা হয়তো তার ব্যক্তিগত কথা বলে আমি মনে করি। বিপিএল হবে কি হবে না এটার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড আছে, গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আছে এবং তার ওপর আছে আমাদের বোর্ড প্রেসিডেন্ট। বোর্ড ডিসিশন নেবে বিপিএল হবে কি হবে না। আর বিপিএল না হওয়ার আমি কোনো কারণ দেখি না।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট সাধারণত শুরু হয় বছরের শেষের দিকে। কিন্তু গত বছর জাতীয় নির্বাচনের জন্য তা পিছিয়ে চলতি বছর জানুয়ারী মাসে অনুষ্ঠিত হয়। সপ্তম আসর চলতি বছরের ৬ ডিসেম্বর থেকে শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৯ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন