Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

সাবেক তারকা ফুটবলার চুন্নু অসুস্থ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৪০ পিএম

জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও ঢাকা আবাহনীর সাবেক তারকা ফুটবলার এবং আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের প্রথম হ্যাটট্রিকম্যান আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু গুরুতর অসুস্থ। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যাল হাসপাতালে ভর্তি হয়েছেন।

চুন্নুর অসুস্থতা প্রসঙ্গে আরেক সাবেক ফুটবলার আবদুল গাফফার বলেন, ‘আজ (বৃহস্পতিবার) সকালে চুন্নু ভাই এনজিওগ্রাম করাতে হাসপাতালে গিয়েছিলেন। কিন্তু এনজিওগ্রাম করার পর তার হৃদপিন্ডে ব্লক ধরা পড়লে তাকে হাসাপাতালে ভর্তি করা হয়। এখন তার অবস্থা ভালো। এনজিওগ্রামের পর আমি তার সঙ্গে কথা বলেছি। হয়তো দিন তিনেক হাসপাতালে থাকতে হতে পারে চুন্নু ভাইকে। তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি।’

১৯৮৩ সালে ঢাকায় অনুষ্ঠিত তৃতীয় প্রেসিডেন্ট গোল্ডকাপে জাতীয় দলের জার্সি গায়ে চুন্নু নেপালের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। সেটাই ছিল লাল-সবুজ জার্সিতে বাংলাদেশের কোনো ফুটবলারের প্রথম হ্যাটট্রিক। তিনি ১৯৭৪ সালে রহমতগঞ্জ ছেড়ে আবাহনীতে যোগ দিয়ে ১৯৮৮ সাল পর্যন্ত খেলেছেন এই ক্লাবে। দেশসেরা লেফট উইঙ্গার চুন্নু আবাহনীর অধিনায়কের দায়িত্ব পালন করেন ১৯৭৯ সালে। বিভিন্ন সময় তিনি জাতীয় দলের অধিনায়কও ছিলেন। ১৯৯৬ সালে আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু জাতীয় ক্রীড়া পুরস্কার পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ জুন, ২০২০

আরও
আরও পড়ুন