Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বন্দুকযুদ্ধে নড়াইলে ডাকাত নিহত সাতক্ষীরায় আহত ১

প্রকাশের সময় : ১২ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কথিত বন্দুকযুদ্ধে গতকাল নড়াইলে এক ডাকাত নিহত এবং সাতক্ষীরায় এক চরমপন্থী নেতা আহত হওয়ার দাবি করেছে পুলিশ।
নড়াইলে ‘ডাকাত সর্দার’ নিহত
নড়াইল জেলা ও লোহাগড়া সংবাদদাতা ঃ নড়াইলে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সাথে কথিত ‘বন্দুক যুদ্ধে’ আন্তঃজেলা ডাকাত সর্দার রাকিব শেখ (৩০) নিহত হয়েছে। শুক্রবার রাত আড়াইটার দিকে লোহাগড়া উপজেলার দিঘলিয়া দক্ষিণপাড়ায় এ ঘটনা ঘটে। এ সময় এসআই মিজানসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও ৫ খানা ছ্যানদা উদ্ধার করেছে পুলিশ।
নিহত রাকিব লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের চাঁচই গ্রামের মকলেজ শেখের ছেলে।
নিহত রাকিবের বিরুদ্ধে নড়াইল সদর থানা, লোহাগড়া, গোপালগঞ্জের কাশিয়ানী ও ফরিদপুরের আলফাডাঙ্গা থানায় অন্তত ৯টি মামলা রয়েছে। লাশের ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
সাতক্ষীরায় চরমপন্থী নেতা গুলিবিদ্ধ
সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরার তালায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে সঞ্জিত অধিকারী (৩৫) নামের এক চরমপন্থী নেতা গুলিবিদ্ধ হয়েছে। এ সময় আহত হয়েছেন একজন পুলিশ সদস্য।
পুলিশের দাবি, গুলিবিদ্ধ সঞ্জিত নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (জনযুদ্ধ) পলাতক নেতা। শুক্রবার রাত ২টায় জেলার তালা উপজেলার খেসরা ইউনিয়নের তেঘরিয়া এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ সঞ্জিত অধিকারী তালার জালালপুর ইউনিয়নের শ্রীমন্তকাঠি গ্রামের কার্তিক অধিকারীর ছেলে।
জেলা পুলিশের এক কর্মকর্তা জানান, রাতে উপ-পরিদর্শক রইসউদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি দল খেসরার তেঘরিয়ার দিকে যাচ্ছিলো। এ সময় একদল সন্ত্রাসী তাদের লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। এতে পুলিশের উপ-পরিদর্শক মোঃ বাদশা আহত হন। পুলিশ এ সময় পাল্টা গুলি করলে এক ব্যক্তিকে মাটিতে পড়ে যেতে দেখা যায়। পরে পুলিশ তাকে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (জনযুদ্ধ) নেতা সঞ্জিত অধিকারী হিসাবে শনাক্ত করে। এ সময় অন্যরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ সঞ্জিতকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে পুলিশি পাহারায় ভর্তি করা হয়েছে।
ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, গত ১০ জুন শুক্রবার ভোরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত জনযুদ্ধের আঞ্চলিক নেতা মোজাফফর সানার ঘনিষ্ঠ সহযোগী ক্যাডার এই সঞ্জিত অধিকারী। তার বিরুদ্ধে তালা থানায় কয়েকটি মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুকযুদ্ধে নড়াইলে ডাকাত নিহত সাতক্ষীরায় আহত ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ