Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

দুই বাংলার তিন কবির কবিতাসন্ধ্যা

| প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২১ এএম

প্রেস বিজ্ঞপ্তি : কবিতার কাগজ ‘কবি এবং কবিতা’র আয়োজনে অনুষ্ঠিত হলো দুই বাংলার তিন কবির কবিতাসন্ধ্যা। ভারতের সৌমিত বসু আর বাংলাদেশের কবি শাহীন রেজা এবং ক্যামেলিয়া আহমেদকে ঘিরে আয়োজিত এ অনুষ্ঠানে কবিদের উপস্থিতি ছিল জমজমাট। কানায় কানায় পূর্ণ কবিতাক্যাফেতে চেয়ার না পেয়ে দাঁড়িয়েও ছিলেন কেউ কেউ। বুধবার সন্ধ্যা ৬টায় শুরু হওয়া প্রাণবন্ত এ অনুষ্ঠান শেষ হয় যখন তখন ঘড়ির কাঁটায় ঠিক রাত ১০টা ১০মিনিট।

কবি জাহাঙ্গীর ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে মুখ্য আলোচক ছিলেন ষাটের দশকের অন্যতম আলোচিত কবি জাহিদুল হক। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি নাসির আহমেদ এবং কবি রেজাউদ্দিন স্টালিন। কবি জায়েদ হোসাইন লাকীর প্রাণবন্ত সঞ্চালনায় এ আয়োজনে স্বাগতবক্তব্য রাখেন কবি এবং কবিতার সহকারি সম্পাদক কবি কামরুজ্জামান। আলোচনা পর্বে অংশগ্রহণ করেন কবি সরকার মাহবুব, কবি জাকির আবু জাফর এবং কবি রোকেয়া ইসলাম । শুভেচ্ছা জ্ঞাপন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক আফরোজা পারভীন, কবি ও কথা সাহিত্যিক বিলু কবীর, অর্ণব আশিক, মাহমুদ হাফিজ, আশরাফ মির্জা, পারভেজ আনোয়ার এবং নূর কামরুন নাহার। কবিতাপাঠ করেন কবি মুজতাহিদ ফারুকী, শাকিব লোহানী, তৌফিক জহুর, ফরিদ ভূঁইয়া, তাহমিনা বেগম, জেবুন্নেছা হেলেন, শাহনাজ পারভীন, কাজী মোহিনী ইসলাম, নাহিদা আশরাফী, দালান জাহান, শিফফাত শাহরিয়ার, নাহিদা পাঠান তুহিন, মাহবুব সেতু, জ্যাক ডেনভার, রশিদ কামাল, আয়েশা কামাল, সরোয়ার জাহান, সৈয়দ একতেদার, কবিপ্রাণ সঞ্জয় কবীর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ