Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে

মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। সন্ত্রাস, দুর্নীতি ও মাদক দেশে মহামারি আকার ধারণ করেছে। বিভিন্ন মসজিদ-মাদরাসা, স্কুলসহ শিক্ষাপ্রতিষ্ঠানে বরাদ্দ না দিয়ে অনুদানের টাকা দলীয় নেতাকর্মীরা লুটেপুটে খাচ্ছে। সংবাদ মাধ্যমে দেশবাসী দেখছে ফরিদপুরের একটি হাসপাতালে একটি পর্দার খরচ হয়েছে ৩৬ লাখ টাকা। এভাবে দুর্নীতির মাধ্যমে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করা হচ্ছে। সরকারের দেউলিয়াত্বের আলামত ক্রমেই ফুটে উঠছে। পাট শিল্প, চামড়া শিল্প ধ্বংস, শেয়ার বাজার ধ্বংস। তিনি বলেন, সরকার ডেঙ্গু নিয়ন্ত্রণেও চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। এভাবে একটি দেশ চলতে পারে না।

গতকাল বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে দেশের চলমান রাজনীতি পরিস্থিতি পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ডা. মুখতার হুসাইন, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমানা হোসাইন জাফরী, অর্থ সম্পাদক হারুন অর রশিদ ও অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন প্রমুখ।
ইসলামী আন্দোলনে যোগদান

নরসিংদীর লেখক ও গবেষক মুহাম্মদ মহসিন ভূঞা ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শাইখে চরমোনাই’র কাছে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সদস্য ফরম পূরণ করে আনুষ্ঠানিকভাবে দলে যোগদান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ