Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ঘুষের টাকাসহ সার্ভেয়ার গ্রেফতার

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২১ এএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী চৌমুহনী বাজার এলাকা থেকে গত বুধবার রাতে উপজেলার ডিজিটাল ভ‚মি জরিপ কাজে নিয়োজিত মো. শহীদুল হক নামে এক সার্ভেয়ারকে ঘুষের টাকাসহ দুদকের টিম হাতে নাতে গ্রেফতার করে।
দুদক কর্মকর্তা জানান, উপজেলার বটতলী গ্রামের পূর্ব তুলাতলী মৌজার ডিজিটাল ভ‚মি জরিপ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ভ‚মি মালিকদের কাছ থেকে চাওয়া হচ্ছে অর্থ, আর তা না পেলে জরিপ কর্মীরা জমি খাস অথবা প্রকৃত মালিক বাদ দিয়ে অন্যের নামে রেকর্ড দেওয়ার ভয় দেখিয়ে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা। জরিপ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশন (দুদক) বরাবরে অভিযোগ করে স্থানীয়রা। এ অভিযোগে ভিত্তিতে ঘুষের ২০ হাজার টাকাসহ সার্ভেয়ার মো. শহীদুল হককে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, জরিপ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে স্থানীয়রা জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশন (দুদক) বরাবরে সুজন, মোহাম্মদ ইকবাল, মোহাম্মদ ইয়াছিন, মোহাম্মদ রহিম, মোহাম্মদ বেলাল ও মোহাম্মদ কাইয়ূমসহ জরিপ কাজে নিয়োজিত সার্ভেয়ার ও কর্মকর্তাদের বিরুদ্ধে গত ২৩ জুলাই অভিযোগ করেন। এ ব্যাপারে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জরিপ পরিচালনা কমিটির সভাপতি শেখ জোবায়ের আহমদের বলেন, দুর্নীতির অভিযোগে ঘুষের টাকাসহ সার্ভেয়ার মো. শহীদুল হককে গ্রেফতার করেছে দুদক। ঘুষ বাণিজ্যের অভিযোগ আরও পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন