Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

দক্ষতায় বিশ্ব জয় করেছেন নিউরো সার্জন ড. রবিন

সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২১ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানুষ যত বড় হয়, প্রতিষ্ঠিত হয় তখন শেকড় ভুলে যায়। অহংবোধ তৈরি হয়। ৬৪ বছর দেশ থেকে বিচ্ছিন্ন থাকার পরও নিউরো সায়েন্টিস্ট ও সার্জন প্রফেসর ড. রামপ্রসাদ সেনগুপ্ত রবিন চট্টগ্রামের কথা ভুলে যাননি। নিজের দক্ষতায় তিনি বিশ্বকে জয় করেছেন। গতকাল বৃহস্পতিবার নগরীর জামালখান সিনিয়র্স ক্লাব মিলনায়তনে প্রফেসর ড. রবিনের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র একথা বলেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এ সংবর্ধনার আয়োজন করে।

মেয়র নাছির বলেন, শেকড় ভুলে যাওয়া উচিত নয়। নতুন প্রজন্ম তার কাছ থেকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে। ২০১২ সাল থেকে ড. রবিনকে চট্টগ্রামে আনার চেষ্টা করেছি আমরা। সর্বশেষ তাকে আমরা পেয়েছি। ৮৪ বছর বয়সে চশমা ছাড়া ল্যাপটপ থেকে দেখে বক্তব্য দিয়েছেন। তার কাছ থেকে মাটি, মানুষ ও দেশকে কীভাবে ভালোবাসতে হয় তা শিখতে পারবো। সংবর্ধিত অতিথি ড. রবিন বলেন, আমি চট্টগ্রামের ভ‚মিপুত্র। আমার প্রতিটি জিন এ মাটি থেকে পেয়েছি। একদিকে পাহাড়, অন্যদিকে কর্ণফুলী-এমন সৌন্দর্য বিশ্বের আর কোথাও দেখিনি। দক্ষিণ এশিয়ার বৃহত্তম বন্দর এ নগর। ক্রিকেটে বাংলাদেশের সুনাম ছড়িয়ে পড়ছে বিশ্বজুড়ে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চুয়েটের ভিসি রফিকুল আলম, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সেলিম মো. জাহাঙ্গীর, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ, চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, চট্টগ্রাম কলেজ অধ্যক্ষ আবুল হাসান, প্রফেসর ডা. এল এ কাদেরী, ডা. বাসনা মুহুরী, ডা. প্রীতি বড়ুয়া প্রমুখ।



 

Show all comments
  • Ashowk Datta ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩১ এএম says : 0
    গুনির সম্মান হলেই গুনির জ ন্ম হবে যুগে যুগে ধন্যবাদ ডাক্তার বাবুকে,ধন্যবাদ সংবর্ধনা দাতাকে।
    Total Reply(0) Reply
  • MD Khokan ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩১ এএম says : 0
    শুভ কামনা রইলো।
    Total Reply(0) Reply
  • Jahangir Alam ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩১ এএম says : 0
    স্যার,উনি দেশকে এবং এদেশের ভাষাকে অনেক ভালবাসেন আর ভালবাসেন বলে এদেশের প্রতি তাঁর মায়া আর মমতা আছে বলেই এখনো আমাদের মাঝে ছোটে আসেন-এজন্য উনার প্রতি রইল শ্রদ্ধা আর ভালবাসা।
    Total Reply(0) Reply
  • Sakhawat Khan ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩২ এএম says : 0
    Excellent initiative by our honourable mayor
    Total Reply(0) Reply
  • MasudZz Kaiser ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩২ এএম says : 0
    গুণীজনের সম্মাননা একমাত্র বর্তমান মেয়রের পক্ষেই দেয়া সম্ভব হয়েছে.. চট্টগ্রামের আর কোনো নেতা বারবার এমন সম্মাননা কখনো দিতে পারেনি..
    Total Reply(0) Reply
  • আজম মিয়া আজম মিয়া ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩২ এএম says : 0
    শুধু গুনীজনের সংবর্ধনা দিলে হবে? পোর্ট কানেকটিং রোড সাগারিকা হালিশহর বছরের পর বছর কখনো পানি কখনো বালি চিটাগাং বাণিজ্যিক রাজধানী... আর গুরুত্বপূর্ণ সড়ক এতদিন অবহেলিত...??? ভাবতে অবাক লাগে,,,!!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ