Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

বিদেশিদের ওপর আস্থা বিএনপির সচিবালয়ে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৬ এএম


তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির আস্থা জনগণের ওপরে নয়, বিদেশিদের ওপর। কোনো একটা কিছু হলেই বিএনপি বিদেশিদের কাছে নালিশ উপস্থাপন করে। একারণে অনেকে তাদেরকে ‘বাংলাদেশ নালিশ পার্টি’ বলে।
গতকাল রাজধানীতে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সাথে সংক্ষিপ্ত মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী একথা বলেন। ড. হাছান বলেন, বারংবার কূটনীতিকদের সাথে বসার মাধ্যমে বিএনপি এটাই প্রমাণ করে যে, দেশের জনগণের ওপর তাদের আস্থা নেই, বিদেশিদের ওপরেই তাদের সমস্ত ভরসা। যাদের জনভিত্তি নেই তারাই কিন্তু বারবার বিদেশিদের কাছে যায়। কোনো একটা কিছু হলেই বিএনপি বিদেশিদের কাছে নালিশ উপস্থাপন করে। একারণে অনেকে তাদেরকে ‘বাংলাদেশ নালিশ পার্টি’ বলে, এটি তাদের জন্য অত্যন্ত লজ্জাস্কর।
অক্টোবর থেকে বিএনপি’র আন্দোলনের ঘোষণার প্রেক্ষিতে তথ্যমন্ত্রী বলেন, কোন বছরের অক্টোবর থেকে তাদের আন্দোলন, সেটিই প্রশ্ন। কারণ তারা দশ বছর ধরে একথা বলে আসছেন। গরম একটু কমলে বা শীত একটু কমলে, বার্ষিক পরীক্ষার পরে, রোজার পরে, ঈদের পরে, বৃষ্টি একটু কমলে-এভাবে বহুসময় বহু আন্দোলনের তারিখ আমরা দেখেছি। কিন্তু তাদের পক্ষে কোনো আন্দোলন গড়ে তোলা সম্ভব হয়নি।
‘মির্জা ফখরুল কথা বলার ক্ষেত্রে অত্যন্ত সফল কিন্তু কার্যক্ষেত্রে প্রচÐ বিফল’ মন্তব্য করে মন্ত্রী বলেন, তাদের সাথে জনগণ নেই, জনগণ তো দূরে থাক, বিএনপি’র যে নেতারা আন্দোলনের ডাক দিচ্ছেন, তাদের ওপর তাদের কর্মীদেরও আস্থা নেই। যে নেতারা হাইকোর্টে বোরখা পড়ে হাজির হয়, তাদের ওপর কর্মীদের আস্থা থাকার কথাও নয়।
এর আগে ব্যাংকিং খাত সম্পর্কে বিএনপি’র বিরূপ মন্তব্যের জবাবে মন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘ঋণ খেলাপি অপসংস্কৃতি জিয়াউর রহমানের আমলে শুরু। এখন তা অনেক কমে এসেছে। গত দশ বছরে জিডিপি ও অর্থনীতির আকার অনেক বড় হওয়ায় খেলাপি ঋণের পরিমাণ বেশি দেখালেও শতকরা হারে তা আগের চেয়ে অনেক কম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ