Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

আসগর আফগানকেও ফেরালেন তাইজুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১১:০১ এএম

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে আফগানিস্তান। স্কোর: ১০৫.২ ওভারে ২৯৯/৭।

তাইজুলের শিকার আসগর : আসগর আফগানকে ফিরিয়ে দ্বিতীয় দিনের শুরুতেই বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন তাইজুল ইসলাম। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন সাবেক আফগানিস্তান অধিনায়ক।

আগের দিন দারুণ ব্যাটিং করেছিলেন আসগর। ভুলটা করলেন দ্বিতীয় দিনের শুরুতে। বাঁহাতি স্পিনারের ফ্লাইটেড ডেলিভারিতে স্লগ সুইপ করেছিলেন। ব্যাটে লাগেনি ঠিকমতো। ক্যাচ উঠে যায় ওখানেই। সামনে এগিয়ে কিছুটা বাঁ দিকে এসে ক্যাচ নেন উইকেটকিপার মুশফিকুর রহিম।

১৭৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৯২ রানের ইনিংসটি সাজান আসগর। তার বিদায়ের সময় ঠিক ১০০ ওভারে আফগানিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ২৭৮ রান। ৩৮ রানে ব্যাটিং করা আফসার জাজাইয়ের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক রশিদ খান।

প্রথম দিন আফগানিস্তানের

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিন লাঞ্চের আগে ৩ উইকেট তুলে নিয়ে আফগানিস্তানকে বেশ চাপেই ফেলেছিল বাংলাদেশ। তবে চতুর্থ উইকেটে ১২০ রানের জুটিতে চাপটা উল্টো বাংলাদেশকে ফিরিয়ে দেন রহমত শাহ ও আসগর আফগান। রহমত প্রথম আফগান ব্যাটসম্যান হিসেবে তুলে নেন টেস্ট সেঞ্চুরি।

শেষ সেশনের শুরুতে একই ওভারে দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে লড়াইয়ে ফিরিয়েছিলেন নাঈম হাসান। এরপর আফসার জাজাইকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে আবার হতাশ করেন আসগর। দুজন অবিচ্ছিন্ন ৭৪ রানের জুটিতে দিন শেষ করেন। আসগর ৮৮ ও আফসার ২৫ রান নিয়ে শুক্রবার সকাল দশটায় দ্বিতীয় দিন শুরু করেছেন।

প্রথম দিন শেষে

আফগানিস্তান: ৯৬ ওভারে ২৭১/৫ (ইব্রাহিম ২১, ইহসানউল্লাহ ৯, রহমত ১০২, হাশমতউল্লাহ ১৪, আসগর ৮৮*, নবী ০, আফসার ৩৫*; তাইজুল ২/৭৩, সাকিব ০/৫০, মিরেয়াজ ০/৫৯, নাঈম ২/৪৩, মাহমুদউল্লাহ ১/৯, সৌম্য ০/২৬, মুমিনুল ০/৯, মোসাদ্দেক ০/১)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম টেস্ট
আরও পড়ুন