Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

নারায়ণগঞ্জে হবে বঙ্গবন্ধু স্মৃতি উন্মুক্ত যাদুঘর

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫০ পিএম
বাংলাদেশ নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি উন্মুক্ত যাদুঘর নির্মাণ করা হবে।

শুক্রবার নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএ'র বিভিন্ন কার্যক্রম ও জমি পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের খানপুর বরফকল জেটি একটি ঐতিহাসিক জেটি। নারায়ণগঞ্জ ছিল বঙ্গবন্ধুর বিচরণক্ষেত্র। বঙ্গবন্ধুর শত জন্মবার্ষিকীকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি উন্মুক্ত যাদুঘর নির্মাণের পরিকল্পনা করা হচ্ছে। যেন তাকে মানুষ জানতে পারে, তার জীবনী সম্পর্কে জানতে পারে এবং তার অসমাপ্ত জীবনীর সম্পর্কেও যেন মানুষ জানতে পারে।

পরে প্রতিমন্ত্রীকে সাংবাদিকরা নৌ ডাকাতির বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, অপরাধীদের আইনের আওতায় আনতে সরকার কাজ করে যাচ্ছে। আগের চাইতে আমাদের আইন শৃঙ্খলা বাহিনী এখন অনেক বেশি সক্রিয়। সব ধরনের চুরি ডাকাতিসহ সকল সন্ত্রাসী কার্যক্রম বন্ধ ও অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল ইসলাম, জেলা প্রশাসক (ডিসি) জসিমউদ্দিন, নারায়ণগঞ্জ সিটি করপরেশনের প্রধান নির্বাহী (সিও) এএফএম এহেতেশামুল হক, বিআইডব্লিউটিএ'র যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহেশামুল পারভেজ প্রমুখ।

এর আগে শুক্রবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জ ঘাট টার্মিনাল, বন্দরে মেরিন একাডেমির পাশে বিআইডব্লিউটির'র প্রশিক্ষনকেন্দ্র ডিইপিটিসি, নাসিকের জমি পরিদর্শন, চৌরঙ্গী, খানপুর বরফকল মাঠ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ