Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

মাহমুদউল্লাহর বিদায়ে ফলোঅন শঙ্কায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১৪ পিএম | আপডেট : ৪:১৪ পিএম, ৬ সেপ্টেম্বর, ২০১৯

আফগানদের প্রথম ইনিংসের বিশাল সংগ্রহ তাড়া করতে নেমে নিজের প্রথম ইনিংসে খেই হারিয়ে ফেলেছে বাংলাদেশ। ৮৮ রানে পঞ্চম উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের বিপদ বাড়িয়ে এবার বিদায় নিলেন মাহমুদউল্লাহ রিয়াদও (৭)। রশিদ খানের বলে বোল্ড হয়ে বিদায় নিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।
এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ১১৯ রান। ফলোঅন এড়াতে আরো প্রয়োজন ২৪ রান। আজ শুক্রবার (০৬ সেপ্টেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান।
এর আগে জবাব দিতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ও ব্যক্তিগত শূন্য রানে ইয়ামিন আহমেদজাইয়ের বলে বিদায় নেন ওপেনার শাদমান ইসলাম। উইকেটরক্ষক আফসার জাজাইকে ক্যাচ দেন এই বাঁহাতি। লিটন দাসের সঙ্গে হালকা জুটি গড়ে দলীয় ২০তম ওভারে আর টিকতে পারেননি সৌম্য সরকার। মোহাম্মদ নবীর বলে ব্যক্তিগত ১৭ রানে এলবিডব্লিউ হয়ে ফেরেন এই বাঁহাতি।
রশিদ খানের বলে বোল্ড হয়ে ফেরেন লিটন। ৬৬ বলে ৩টি চার ও এক ছক্কায় ৩৩ করেন এই ডানহাতি। এরপর আসা-যাওয়ার মিছিলে যোগ দেন দলের দুই সিনিয়র ব্যাটসম্যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। রশিদ খানের একই ওভারে দু’জনেই মাঠ ছাড়েন। সাকিবকে (১১) লেগ বিফোরের ফাঁদে ফেলে মুশফিককে ক্যাচে পরিণত করেন রশিদ।
এর আগে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় আরও ৭১ রান যোগ করে নিজেদের প্রথম ইনিংসে ৩৪২ রানে থামে আফগানিস্তান। দ্বিতীয় দিন আসগর আফগান সেঞ্চুরি বঞ্চিত হলেও, রশিদ খানের ঝড়ো ব্যাটিংয়ে ৩০০ রান পেরিয়ে যায় সফরকারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ

২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন