Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

রোহিঙ্গা প্রত্যাবাসনে শ্রীলঙ্কার সমর্থন চায় বাংলাদেশ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৫:২৪ পিএম

বাংলাদেশ ও শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে এক বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসনে শ্রীলঙ্কার সমর্থন চেয়েছে বাংলাদেশ। একই সঙ্গে, দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে সম্মত হয়েছে দুই দেশ। আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) সম্মেলনে যোগ দিতে ঢাকায় আসেন শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী তিলক মারাপানা। গত ৪ থকে ৫ সেপ্টেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ঢাকা সফরকালে হোটেল ইন্টারকন্টিনেন্টালে লঙ্কান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পার্শ্ববৈঠক করেন ড. মোমেন।
বৈঠকে রোহিঙ্গা সঙ্কট তুলে ধরেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, রোহিঙ্গা সঙ্কটের সমাধান না হলে এ অঞ্চলের নিরাপত্তা ব্যাহত হবে। এ সঙ্কট সমাধানে শ্রীলঙ্কার সমর্থন চান ড. মোমেন। বৈঠকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বাণিজ্য বাড়ানোর বিষয়েও আলোচনা হয়। ড. এ কে মোমেন বাংলাদেশ থেকে ওষুধ নেওয়ার জন্য শ্রীলঙ্কাকে অনুরোধ জানান। এছাড়া, বঙ্গোপসাগরে সমুদ্র পর্যটন উন্নয়নে জোর দিয়েছেন শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ