Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

পাকিস্তান-কাশ্মীরের হৃদস্পন্দন একসূত্রে গাঁথা -বাজওয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৩০ পিএম

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেছেন, পাকিস্তান ও কাশ্মীরের জনগণের হৃদস্পন্দন একসূত্রে গাঁথা। পাকিস্তানের জাতীয় প্রতিরক্ষা ও শহীদ দিবস উপলক্ষে রাওয়ালপিন্ডির সেনা সদরদপ্তরে এক অনুষ্ঠানে ভাষণ দেয়ার সময় জেনারেল বাজওয়া শুক্রবার এ কথা বলেন। খবর পার্সটুডে।

পাক সেনাপ্রধান বলেন, শান্তিপূর্ণ, শক্তিশালী ও সমৃদ্ধ পাকিস্তান হচ্ছে আমাদের গন্তব্য এবং আমরা দ্রুত সেদিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। তিনি আরো বলেন, পাকিস্তান হচ্ছে শান্তিপ্রিয় একটি দেশ এবং কাশ্মীরি জনগণের বিরুদ্ধে যেকোনো ধরনের স্বৈরতান্ত্রিক আচরণ তাদের জন্য একটি পরীক্ষা।

তিনি বলেন, কাশ্মীরি জনগণের জন্য পাকিস্তানের সেনারা যেকোনো ধরনের আত্মত্যাগ করতে প্রস্তুত রয়েছেন। আমাদের সর্বশেষ বুলেট, আমাদের সর্বশেষ সেনা এবং শেষ নিঃশ্বাস পর্যন্ত কাশ্মীরের জনগণের জন্য আমরা লড়াই করব।

কাশ্মীরের চলমান পরিস্থিতি উল্লেখ করে জেনারেল কামার জাভেদ বাজওয়া গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং সেখানকার পরিস্থিতিকে তিনি ভারতের রাষ্ট্রীয় সন্ত্রাস বলে উল্লেখ করেন। তিনি বলেন, কাশ্মীরের জনগণের আকাঙ্ক্ষার প্রতি গুরুত্ব দিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব অনুসারে কাশ্মীর সমস্যার সমাধান করতে হবে। বাজওয়া বলেন, কাশ্মীরের জনগণকে আশ্বস্ত করে বলেন, পাকিস্তান কখনো তাদেরকে ফেলে যাবে না অথবা দুঃখজনক কোনো পরিস্থিতির মধ্যে রাখবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর

১৮ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন