Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

রাজনীতিতে গুণগত পরিবর্তনে ভোট ডাকাত স্বৈরশাসকের অবসান ঘটাতে হবে -আ স ম আবদুর রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৬:১২ পিএম | আপডেট : ৭:৫৩ পিএম, ৬ সেপ্টেম্বর, ২০১৯

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, রাজনীতিতে গুণগত পরিবর্তনের জন্য ভোট ডাকাতির অবৈধ দখলদার স্বৈরশাসকের অবসান ঘটাতে হবে। এজন্য তাবেদার নির্বাচন কমিশন বাতিল করে নতুন নির্বাচন কমিশন গঠন করে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন অনুষ্ঠান করতে হবে। তাই প্রয়োজন বৃহত্তর জাতীয় ঐক্য।
শুক্রবার ঢাকাস্থ ফেনী সমিতি মিলনায়াতনে জেএসডি’র কেন্দ্রীয় কাউন্সিল-২০১৯ এর কার্যক্রমকে ত্বরান্বিত করার লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলে গঠিত আঞ্চলিক টিম সমুহের নেতৃবৃন্দের এক যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আ স ম রব বলেন, ভোট ডাকাতির দখলদার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ অবস্থান গ্রহণ করা এখন আমাদের প্রধান রাজনৈতিক দায়িত্ব। এজন্য দলকে সুসংগঠিত করার লক্ষ্যে কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত বিভিন্ন ইউনিটের সম্মেলন, কাউন্সিল অনুষ্ঠান দলের প্রধান করণীয়।
রব বলেন, দেশে যে গুম, খুন, ধর্ষণ, লুটপাট, ডেঙ্গু নিয়ন্ত্রনে অকার্যকারীতা, ব্যাংক লুট, রাজনৈতিক দমন পীড়ন চলছে এর বিরুদ্ধে ব্যাপক আন্দোলনের কোন বিকল্প নেই। এ আন্দোলন হতে হবে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও দেশ শাসনে সর্বস্তরের জনগণের অংশীদারিত্ব প্রতিষ্ঠার চেতনার ভিত্তিতে। জেএসডি অনুসৃত ১০ দফা/১৪ দফার দিক নির্দেশনার ভিত্তিতে। বিশ^ ও আঞ্চলিক রাজনীতিতে বর্তমানে যে উত্তেজনা চলছে তা অবসানের জন্যও ইতিবাচক কূটনৈতিক উদ্যোগ গ্রহণ অপরিহার্য। রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারের ব্যর্থ কূটনীতির বিপরীতে স্বার্থক কূটনীতির দ্বার উন্মোচন করতে হবে। আগামী কাউন্সিলের মধ্য দিয়ে এ সকল বিষয়ে আমরা যুগোপযোগী সুনির্দিষ্ট দিক দর্শন নিয়ে আসবো।
সভায় বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, এম এ গোফরান, মোঃ সিরাজ মিয়া, মিসেস তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, খোশ লেহাজ উদ্দিন খোকা, সাইদুর রহমান স্বপন, এ্যাডভোকেট আবদুর রহমান, সোহরাব হোসেন, ডাঃ জবিউল হোসেন, কামাল উদ্দিন পাটোয়ারী, এ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, আহসান উদ্দিন চৌধুরী সুইট, মোশারফ হোসেন, এ্যাডভোকেট কাউছার নিয়াজী, মতিউর রহমান মতি, অধ্যাপক আমির উদ্দিন, মীর জিল্লুর রহমান, এ্যাডভোকেট তাজ উদ্দিন সবুজ, মোঃ শহীদ উল্যাহ, এ্যাডভোকেট আবু ইসহাক, সিরাজ উদ্দিন শিকদার, খন্দকার সদরুল আমিন হাবিব, সেলিম জামান চৌধুরী, মোজাম্মিল হক, শাহ জাহান সাজু, ফেরদৌস আলম খোকা, নুরুল ইসলাম মাল, এ্যাডভোকেট. মিয়া হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম আবদুর রব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ