Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

সুন্দরবনকেন্দ্রিক ৬টি বিশেষ পর্যটন এলাকা তৈরির উদ্যোগ

বাগেরহাট সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৪৯ পিএম

সুন্দরবনকেন্দ্রিক ৬টি বিশেষ পর্যটন এলাকা তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মো. মহিবুল হক। তিনি বলেন, সুন্দরবনের কোল ঘেঁষা খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় এই বিশেষ পর্যটন এলাকা তৈরি করে দেশি-বিদেশি পর্যটকদের সব ধরনের সুযোগ-সুবিধা সৃষ্টি করা হবে। যাতে ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট সুন্দরবনকে বিশ্বের বুকে তুলে ধরতে পারি।
আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ ও ঘোড়া দিঘি পরিদর্শন শেষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, সুন্দরবন ও বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদকেন্দ্রিক পর্যটনের সুযোগ সুবিধা সরকারের নানা পরিকল্পনা রয়েছে। আপনাদের সহযোগিতায় এসব এলাকাকে পর্যটনবান্ধব করা হবে। এছাড়াও দেশি-বিদেশি পর্যটকদের আকর্ষণ করতে সবধরনের চেষ্টা পর্যটন মন্ত্রণালয় থেকে করা হবে।
জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘বাগেরহাট জেলার পর্যটন শিল্পের বিকাশ, সমস্যা, সম্ভাবনা ও চ্যালেঞ্জ’ শীর্ষক মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, ষাটগম্বুজ মসজিদের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস প্রমুখ।
মতবিনিময়ে অংশগ্রহণকারীরা পর্যটন সম্ভাবনাময় বাগেরহাট জেলাকে গুরুত্ব দিয়ে আরও বেশি পর্যটন জোন গড়ে তুলতে পর্যটন সচিবকে অনুরোধ করেন। এছাড়াও পর্যটন শিল্পের বিকাশে অতিদ্রুত বাগেরহাটের খানজাহান আলী বিমান বন্দর চালু করার দাবি জানান বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ