Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী হতে ৫জনের মনোনয়ন ফরম জমা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৮:০০ পিএম

রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের দলীয় মনোনয়ন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন দুই নারী সদস্যসহ পাঁচ জন।

এরা হলেন রংপুর মহানগর সভাপতি মোজাফফর হোসেনের স্ত্রী সু্ফিয়া হোসেন যিনি রংপুর মহানগর বিএনপির সদস্য।

এছাড়া বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মন্ত্রিসভার সিনিয়র মন্ত্রী মসিউর রহমান যাদু মিয়ার কন্যা রিটা রহমান। রিটা ২০ দলীয় জোটের শরিক পিপলস পার্টি অব বাংলাদেশ (পিপিবি) এর সভাপতি।

অন্য তিনজন হলেন, রংপুর মহানগর সহসভাপতি কাওসার জামান বাবলা, মহানগর সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা সাধারণ সম্পাদক রইসউদ্দিন।

বেলা ১২টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ২৫ হাজার টাকা জামানতসহ মনোনয়ন ফরম সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে জমা দেন সু্ফিয়া হোসেনের পক্ষে তার ভাই রায়হানুল কবির রনি এবং রিটা রহমানের পক্ষে দলের আামিনুল ইসলাম।

রিজভী বলেন, ‘‘ আগামীকাল ৭ সেপ্টম্বর বিকাল ৫টায় গুলশান কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাতকার হবে।”

আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহন হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা ৯ সেপ্টেম্বর, বাছাই ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর।

একাদশ নির্বাচনে বিরোধী দলীয় নেতা এইচএম এরশাদের মৃত্যুর পর এই আসনটি শূণ্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আসন শূণ্য হওয়ায় পরবর্তি ৯০ দিনের মধ্যে করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন