Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছুটির দিনেও দর্শকখরা!

রুমু, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি ম্যাচে টিকিটের জন্য কাড়াকাড়ি, হুড়োহুড়ি এমনকি মারামারিও করতে দেখা যায় বাংলাদেশের দর্শকদের। ঢাকা, চট্টগ্রাম কিংবা সিলেট- সবখানেই গালারি হয়ে ওঠে দর্শকে রঙিন। কিন্তু আসল ক্রিকেট বলতে যা বোঝায় সেই টেস্ট এলেই গ্যালারিও হয়ে ওঠে সাদা-মাটা! কিছুদিন আগেও কিছুটা ভিন্নতা পাওয়া যেত চট্টগ্রামে। টেস্টেও বেশ কিছু গ্যালারি রাঙাতো চট্টলার ক্রিকেটপাগল মানুষ। বাংলাদেশ দলের পারফরম্যান্সের মতোই ধীরে ধীরে যেন রঙ হারাতো শুরু করেছে তা-ও।

গত পরশু থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ। সপ্তাহের শেষ কর্মদিবসে (বৃহস্পতিবার) স্বভাবতই মানুষের অন্যন্য ব্যস্ততা থাকে একটু বেশি। প্রথম দিনে তাই দর্শক না হবার সম্ভাবনাই ছিল বেশি। সকালে একেবারে কম হলেও, স্কুল ছুটির পর বেশ কিছু শিক্ষার্থীর আগমনে যে হাজারখানেক লাল-সবুজভক্ত পতাকা উড়িয়ে, রঙ মেখে বাঘ সেজে গ্যালারি মাতিয়েছেন তা-ই ঢের!

গতকাল শুক্রবার। সাপ্তাহিক ছুটির দিন। খেলা চললে এমনিতেই ক্রীড়ামোদী চট্টলাবাসীদের বিনোদনের তালিকায় যুক্ত হয় সাগরিকা কিংবা এমএ আজিজের ম্যাচ টিকিট। কিন্তু একি! সাকিব-মুশফিকদের ম্যাচ হচ্ছে, আর সকাল থেকেই সাগরিকার গ্যালারি খা খা! বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যদিও পূর্ব ও পশ্চিম গালারির কিছু সিট সমৃদ্ধ করেছেন শ’ পাঁচেক দর্শক। জুম্মার নামাজের পর থেকে কিছুটা বাড়লেও সে সংখ্যা ছাড়ায়নি হাজার। চট্টগ্রামের হিসেবে তা যেন একেবারেই বেমানান। তবে এর মাঝেও নারী-পুরুষ মিলিয়ে বেশকিছু আফগান সমর্থকের দেখাও মিলছে। তবে তারা যুদ্ধ বিধ্বস্ত দেশটি থেকে খেলা দেখতেই এসেছেন নাকি ক্রিকেটারদের আত্মীয় সেটি নিশ্চিত হওয়া যায়নি।

আগত বাংলাদেশি সমর্থকেরা এই দর্শকহীনতার কারণ হিসেবে বলেছেন, টেস্টে বাংলাদেশের সাম্প্রতীক ফর্ম আর চট্টগ্রামের বেরসিক আবহাওয়া। গত ক’দিন থেকেই সারাদেশের মতো চট্টগ্রামেও হয়েছে কয়েক পষলা বৃষ্টি। তবে সাগরিকার মাহাত্ব অন্য জায়গায়। স্টেডিয়ামটি সাগরপাড়ে হওয়ায় ঝলমলে নীল আকাশও হঠাৎ ভারী কালো মেঘে ঢেকে যাওয়ার অতীত আছে এই এলাকার। প্রথম দিনের মতো গতকালও বেশক’বারই হানা দিতে চেষ্টা করেছিল বৃষ্টি। একবার তো বেশ কিছুক্ষণ চললো গ্রাউন্ডসম্যান আর বৃষ্টির লুকোচুরি। খেলোয়ার-আম্পায়ারদের রেখেই পিচকভার নিয়ে মাঠে হাজির হয়েছিলেন মাঠকর্মীরা! তবে ভাগ্য সুপ্রসন্ন, আসি-আসি করেও ফাঁকি দিয়েছে বৃষ্টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দর্শক

১৪ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ