Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোট চুরি-গণতন্ত্র হত্যায়

আ.লীগ বিশ্ব চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, ভোট চুরি আর গণতন্ত্র হত্যার যদি কোনও প্রতিযোগিতা থাকতো তাহলে বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার ‘বিশ্ব চ্যাম্পিয়ন’ হতো।
গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক মানববন্ধনে তিনি একথা বলেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারের দাবিতে এ মানববন্ধনে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, বিশ্বে কাউকে যদি গণতন্ত্র হত্যার জন্য একটি ট্রফি দিতে হয় এবং সেই সাথে যদি জনগণের ভোট চুরির জন্যও কোনো ট্রফি দিতে হয় সেই ট্রফি বাংলাদেশ আওয়ামী লীগ এবং এই অবৈধ সরকার পাবে এবং তারা বিশ্ব চ্যাম্পিয়ন হবে। কারণ এই সরকার গণতন্ত্র হত্যাকারী এবং ভোট চুরির জন্য ইতোমধ্যে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। ফারুক বলেন, ২০০৮ সালের পর দেশে কোনও নির্বাচন সঠিক হয়েছে? আওয়ামী লীগ ২০০৮ সালে নির্বাচনে জয়লাভ করেছে মইন ইউ আহমেদের কারণে। এবারে এমনভাবে জয়লাভ করেছে যে নির্বাচনের কথা শুনলে সাংবাদিকরা হাসে, বিশ্ববাসী হাসে, দেশের ভোটাররা হাসে। আগের দিন রাতে ভোট হয়, রেজাল্ট হয় পরের দিন সন্ধ্যাবেলা।

সাবেক বিরোধীদলীয় চিফ হুইফ বলেন, এই সরকার তো জনগণের কথা কোনও কিছুই শুনবে না। কারণ তারা তো একবারও ভোটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। কেন তারা বেগম জিয়াকে মুক্তি দেবেন? সরকারের ভয় তো একটাই- বেগম খালেদা জিয়া যদি এই মুহ‚র্তে অসত্য ও মিথ্যা মামলায় জামিনে মুক্ত হন বাংলাদেশের যে অবস্থা যে পরিস্থিতি এই তাতে তিনি আন্দোলনের ডাক দিলে সেই আন্দোলন প্রতিহত করার শক্তি আওয়ামী লীগ কিংবা বর্তমান অবৈধ সরকারের নেই। সেই কারণে তাদের ভয় বেগম খালেদা জিয়াকে নিয়ে, সেই কারণে তাদের ভয় তারেক রহমানকে নিয়ে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি হাজী মোজাম্মেল হক মিন্টু সওদাগরের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ