Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের কা‌শিমপুর কেন্দ্রীয় কারাগারে আগুন

গাজীপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৪৩ এএম

কা‌শিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর ভেতর আবারও আগুন লেগেছে। শুক্রবার দিবাগত রাত ২টার দি‌কে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘ‌টে। খবর পেয়ে ফায়ার সা‌র্ভি‌সের কর্মীরা ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে শনিবার ভোররাত ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

কা‌শিমপুর ‌ডি‌বিএল ফায়ার সা‌র্ভি‌সের প‌রিদর্শক মিরাজুল ইসলাম জানান, দিবাগত রাত ২টার দি‌কে কা‌শিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর ভেতর পুরাতন মালপত্র রাখার গুদা‌মে আগুন লা‌গে।

খবর পে‌য়ে ডি‌বিএল ফায়ার সা‌র্ভি‌সের এক‌টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থ‌লে গি‌য়ে প্রায় ২‌ ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। আগু‌নে গুদা‌মে থাকা পুরাতন টি‌ভি, ফ্রিজ, কম্বল, সাইকেল, বই ও কাগজপত্র পু‌ড়ে গে‌ছে।

প্রাথ‌মিকভা‌বে ধারণা করা হ‌চ্ছে, বৈদ্যু‌তিক শর্টসা‌র্কিট থে‌কে আগু‌নের সূত্রপাত হ‌য়ে‌ছে। এতে আনুমা‌নিক ৪০ হাজার টাকা ক্ষ‌তি হ‌য়ে‌ছে।

কা‌শিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেল সুপার সুব্রত কুমার বালা জানান, পুরাতন মালপ‌ত্রের গুদা‌মে আগুন লা‌গে। প‌রে ফায়ার সা‌র্ভি‌সের কর্মীরা আগুন নেভায়।

আগু‌নে পুরাতন টি‌ভি ফ্রিজ ও কম্বলসহ নানা ধর‌ণের জি‌নিসপত্র পু‌ড়ে গে‌ছে। এতে তেমন কোনো ক্ষ‌তি হয়‌নি। ধারণা করা হ‌চ্ছে, শর্টসা‌র্কিট থে‌কে আগু‌নের সূত্রপাত হ‌য়ে‌ছে।

উল্লেখ্য, চল‌তি বছ‌রের গত ৪ মে রা‌ত ১টার দি‌কে কা‌শিমপুর কেন্দ্রীয় ‌কারাগার-২ এর ভেতর ক্যা‌ন্টিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘ‌টে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ