Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

দুই ফিলিস্তিনি তরুণের মৃত্যুর প্রতিশোধে ইসরাইলে রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৯ পিএম

দুই ফিলিস্তিনি তরুণের মৃত্যুর প্রতিশোধ নিতে ইসরাইলে রকেট হামলা চালিয়েছে হামাস। ইসরাইলি সেনাবাহিনী জানায়, গাজা সীমান্ত এলাকা থেকে পাঁচটি রকেট ইসরাইলের ভূখণ্ডে ছোড়া হয়। এরপর শুক্রবার সীমান্ত এলাকায় ইসরাইলি সম্প্রদায়ের সঙ্গে ফিলিস্তিনিদের সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে। খবর টাইমস অব ইসরাইল।

ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী জানায়, পাঁচটি রকেট শনাক্ত করা গেছে যেগুলো সীমান্ত অতিক্রম করে ইসরাইলি ভূখণ্ডে এসেছে। প্রতিরক্ষা বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, গাজার কয়েকটি এলাকায় হামাসের লক্ষ্যবস্তুতে পাল্টা হামলা চালায় ইসরাইলি বাহিনী। আর্টিলারি ও বিমান থেকে এ হামলা চালানো হয়।

স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্স জানায়, নিহত দুই তরুণের একজনের নাম আলি আল-আশকার (১৭)। নিহত অপর ব্যক্তির পরিচয় জানা যায়নি। ইসরাইলি গুলিতে আহত হয়েছেন অন্তত ৭০ জন। এদের মধ্যে ইসরাইলের ছোড়া তাজা গুলিতে আহত হয়েছেন ৩৮ জন।

ইসরাইলি সেনাবাহিনীর এক মুখপাত্র জানান, সেনারা সীমান্ত বেস্টনী পাহারা দিচ্ছিল। এমন সময় ৬ হাজারের বেশি বিক্ষোভকারী বেস্টনীর বিভিন্ন অংশে পেট্রোলবোমা ও বিস্ফোরক ছুড়তে শুরু করে। কয়েকজন বেস্টনী পার হয়ে যায়। এসময় সেনাবাহিনী দাঙ্গা দমনের পদক্ষেপ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ