Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

টিকটককে টেক্কা দিতে ইনস্ট্রাগ্রামের নতুন অ্যাপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০৫ পিএম

টিকটকের এখন জয়জয়কার। এই ভিডিও অ্যাপটির জনপ্রিয়তা বেশ চিন্তায় ফেলে দিয়েছে অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপগুলোকেও। টিকটককে টক্কর দিতে এবার প্রতিযোগিতায় নামল ইনস্টাগ্রামও। ছবি-ভিডিও শেয়ারিংয়ের এই সামাজিক মাধ্যমটি নিয়ে এল নতুন অ্যাপ-‘অনস্ক্রিন লিরিক্স ফিচার’।

আজ শনিবার (৭ সেপ্টেম্বর) ইনস্টাগ্রাম নিজস্ব টুইটার অ্যাকাউন্টে এক ঘোষণায় জানায়, তাদের নতুন এই ফিচারে মিউজিকের মাধ্যমে ইনস্টা স্টোরিতে গানের লিরিক ব্যবহার করা যাবে। মার্কিন গায়িকা বিলি এলিস প্রথম এই ফিচারটি ব্যবহার করেন এবং সেটি তার ইনস্টা স্টোরিতে আপলোড করেন।

নতুন এই ফিচারটি ব্যবহার করার জন্য সবার আগে ইনস্টাগ্রাম অ্যাপটি আপডেট করতে হবে। এরপর ‘মিউজিক লেন্স’ টাইপ সিলেক্ট করে ইনস্টা স্টোরির জন্য শুটিং করুন অথবা নর্মাল ফিল্টারে শুট করে এতে ‘মিউজিক স্টিকার’ ব্যবহার করুন।

মিউজিক লেন্স টাইপে কোনো গান পছন্দ করলে সেই গানের লিরিক যদি ইনস্টা মিউজিকে থেকে থাকে, নিজ থেকেই সেটি ফোনের স্ক্রিনে চলে আসবে। এ ছাড়া নিজের পছন্দ মতো গানের অংশ বেছে নেওয়াও যাবে এবং লিরিকের স্টাইলও বদলাতে পারবে ব্যবহারকারীরা।

তবে শুধু ব্যবহারকারী নয় যারা এ স্টোরি দেখবে তাদের জন্যও রয়েছে নানা ফিচার। অন্যদের স্টোরি দেখতে দেখতে কারও গান সম্পর্কে জানতে চাইলে, স্ক্রিনে ক্লিক করলেই সেই গানের শিল্পী ও অন্যান্য অ্যালবামের খোঁজ পেয়ে যাবেন। তবে এখন পর্যন্ত উপমহাদেশে এই সুবিধা পেতে আরও দেরি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনস্ট্রাগ্রাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ