Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

এবার কলেজছাত্রীকে একাধিকবার ধর্ষণ করল ছাত্রলীগ সভাপতি

খুলনায় গৃহবধূসহ শিকার আরো ২ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

এবার ১১ বছর বয়সে মা হলেন ধর্ষণের শিকার সেই স্কুলছাত্রী। গতকাল শনিবার দুপুরে যশোর জেনারেল হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে নবজাতকটি ভূমিষ্ট হয়। ভোলার মনপুরায় এক কলেজছাত্রীকে একাধিকবার ধর্ষণ করেছে ছাত্রলীগের সভাপতি রাকিব। রাকিব হাসান রনির মনপুরা সরকারি ডিগ্রি কলেজ শাখার সভাপতি। খুলনায় দাকোপে গণধর্ষণের শিকার হয়েছেন ১৯ বছর বয়সী এক গৃহবধূ। সাভারে পোশাক শ্রমিককে ‘দলবেঁধে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া বরিশালে শিশুকে যৌন হয়রানির অভিযোগে একজনসহ বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ভোলা : ভোলার মনপুরা উপজেলার মনপুরা সরকারি ডিগ্রি কলেজের সভাপতি রাকিব হাসান রনির (২৪) বিরুদ্ধে একই কলেজের ছাত্রীকে বিয়ের আশ্বাস দিয়ে একাধিকবার ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ছাত্রী গত শুক্রবার রাতে মনপুরা থানায় রাকিবের বিরুদ্ধে মামলা করেছেন।

ধর্ষণের শিকার কলেজছাত্রী ও মামলার এজাহার থেকে জানা যায়, কলেজছাত্রী ও ছাত্রলীগ সভাপতির বাড়ি মনপুরা উপজেলার মনপুরা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চরযতিন গ্রামে। তারা একই কলেজে পড়াশোনা করেন। এক বছর আগে ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেন রাকিব হাসান রনি। এতে রাজি হননি কলেজছাত্রী। পরে ২০১৮ সালের ৬ জুন কলেজছাত্রীকে বিয়ের প্রস্তাব দেন রাকিব। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই থেকে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক চলে আসছিল। চলতি বছরের ১৪ এপ্রিল ওই ছাত্রীকে বিয়ে করার কথা বলে মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে বলেন রাকিব। সেখানে গেলে কলেজছাত্রীকে ধর্ষণ করা হয়। এরই মধ্যে গত সোমবার দুপুরে কলেজছাত্রীকে বিয়ে করবে বলে রাকিবের বাড়িতে আসতে বলা হয়। বাড়িতে গেলে ছাত্রীকে ধর্ষণ করেন রাকিব। সেই সঙ্গে বিয়ে করবে না বলে ছাত্রীকে বাসা থেকে বের করে দেয়া হয়। ওই সময় ছাত্রী বাড়ি যাবে না বললে তাকে মারধর করেন রাকিব। পরে স্থানীয়রা ছাত্রীকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেয়। এ নিয়ে গত শুক্রবার রাতে থানায় মামলা করেন কলেজছাত্রী।

এ বিষয়ে জানতে মনপুরা সরকারি ডিগ্রি কলেজের সভাপতি রাকিব হাসান রনির মোবাইলে বার বার কল দিলেও রিসিভ করেননি। মনপুরা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফোরকান আলী বলেন, মনপুরা সরকারি ডিগ্রি কলেজের সভাপতি রাকিব হাসান রনির বিরুদ্ধে ধর্ষণের মামলা করেছে কলেজছাত্রী। মামলার তদন্ত ও রনিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

যশোর : যশোরের মণিরামপুরে ধর্ষণের ফলে গর্ভবতী হওয়া সেই কিশোরী একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছে। গতকাল দুপুরে যশোর জেনারেল হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে নবজাতকটি ভূমিষ্ট হয়। তবে নবজাতকটি সুস্থ থাকলেও কিশোরী মায়ের অবস্থা ‘ক্রিটিক্যাল’ বলে জানিয়েছেন চিকিৎসকরা।
মণিরামপুরে উপজেলা পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের কর্মকর্তা কিবরিয়ার লালসার শিকার হয়ে মেয়েটি ৮ মাস আগে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ৪ সেপ্টেম্বর তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল সূত্র জানিয়েছে, ৮ মাসের অন্তঃসত্ত্বা মেয়েটির সন্তান প্রসবের সম্ভাব্য দিন ছিল আগামী ১৭ অক্টোবর। মেয়েটি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ৪ সেপ্টেম্বর তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। গত শুক্রবার রাতে তার প্রসব বেদনা উঠলে শনিবার দুপুর ১২টার দিকে তার সিজারিয়ান অপারেশন করা হয়। বাচ্চাটির ওজন হয়েছে আড়াই কেজি।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু জানিয়েছেন, সিজারিয়ান অপারেশনের পর বাচ্চাটি সুস্থ থাকলেও মায়ের অবস্থা ‘ক্রিটিক্যাল’। তবে মা ও ছেলে হাসপাতালের চিকিৎসক টিমের নিবিড় তত্ত্বাবধায়নে আছে। তাদের সুস্থ রাখতে চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি আরও জানান, যশোরের জেলা প্রশাসক ও পৌর মেয়র মা ও ছেলের খোঁজ-খবর নিয়েছেন। চিকিৎসার যাবতীয় খরচ তারা বহনের উদ্যোগ নিয়েছেন। যেহেতু ধর্ষণের ঘটনা রয়েছে এ কারণে মা ও বাচ্চাটির নিরাপত্তা নিশ্চিতেরও উদ্যোগ নেয়া হয়েছে।

বরিশাল : বরিশালে ৮ বছরের একটি শিশুকে দীর্ঘদিন ধরে যৌন হয়রানির অভিযোগে র‌্যাব-৮ মো. হানিফ নয়ন (৪৫) নামের এক বাবুর্চিকে গ্রেফতার করেছে। শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ৪র্থ শ্রেণির স্টাফ কোয়ার্টারের এক শিশুকে প্রায় তিন মাস যাবত যৌন হয়রানি করে আসছিল হানিফ। আসামি হানিফ তার পরিবারের অনুপস্থিতিতে বিভিন্ন সময়ে মেয়েটিকে চকলেট ও খাবারের প্রলোভন দেখিয়ে বাসায় ডেকে নিয়ে যেত এবং ধর্ষণ করার চেষ্টা করতো। বিষয়টি আশপাশের প্রতিবেশীরা প্রায় সময় লক্ষ করেছে।

আসামি এবং বাদীর পরিবার পূর্বে থেকেই শের-ই-বাংলা মেডিকেল কলেজের সামনে ৪র্থ শ্রেণির স্টাফ কোয়ার্টারে পাশাপাশি থাকত। ভিকটিম শিশুটি গত বুধবার কোয়ার্টারের সামনে মাঠে খেলা করার সময় হানিফ নয়ন তাকে পূর্বের ন্যায় চকলেট খাওয়ার প্রলোভন দেখিয়ে বাসায় ডেকে নিয়ে বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেয় এবং জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। এসময় শিশুটি চিৎকার করলে অভিভাবক ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে উদ্ধার করে।

বিষয়টি নিয়ে পরবর্তীতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে অভিভাবক। মামলার প্রধান আসামি মো. হানিফ ওরফে নয়নকে র‌্যাব-৮ এর সিপিএসসির একটি বিশেষ আভিযানিক দল গত শুক্রবার শের-ই-বাংলা মেডিকেল কলেজের সামনে থেকে গ্রেফতার করেছে বলে শনিবার এক ব্রিফিংয়ে জানিয়েছে র‌্যাব।

খুলনা : খুলনার দাকোপে গণধর্ষণের শিকার হয়েছেন ১৯ বছর বয়সী এক গৃহবধূ। গত শুক্রবার উপজেলার নলিয়ান এলাকায় এ ঘটনা ঘটে। গৃহবধূকে রাত সাড়ে ১০টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গৃহবধূর শাশুড়ি বলেন, তার ছেলে একটি মামলায় বর্তমানে জেলে আছেন। তিনি ও তার স্বামী ছেলের জামিনের কথা বলতে বাইরে গিয়েছিলেন। এ সময় তার পুত্রবধূ একাই বাড়িতে ছিল। এ সময় প্রতিবেশী ইবাদুল গাজীর দুই ছেলে শরীফুল গাজী (৩০) এবং সাইফুল (২২) ও তাদের এক বন্ধু আবির শিকদার ওই গৃহবধূর স্বামীকে জেল থেকে ছাড়ানোর ব্যবস্থা করবেন, এজন্য তার সঙ্গে কথা বলতে এসেছেন-এ কথা বলে তারা ঘরে প্রবেশ করেন। পরে তারা ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে মুখ চেপে ধরে তাকে ধর্ষণ করেন। এ সময় গৃহবধূর চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে তারা পালিয়ে যান। দাকোপ থানার অফিসার ইনচার্জ মো. শফিক বলেন, আমরা এখন পর্যন্ত এমন কোনো খবর পাইনি। এমন ঘটনা ঘটে থাকলে অবশ্যই দায়ীদের খুঁজে বের করে গ্রেফতার করা হবে।

সাভার : প্রেমিককে মারধর করে ঢাকার সাভারে এক নারী পোশাক শ্রমিককে দলবেঁধে ধর্ষণের অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। সাভার থানার ওসি এএফএম সায়েদ জানান, শনিবার সকালে ওই তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

আটকরা হলেন- মানিকগঞ্জের শিবালয় থানার জাফরগঞ্জ গ্রামের তোতা মিয়ার ছেলে শাওন ওরফে মেম্বার (২০), নোয়াখালীর বেগমগঞ্জ থানাধীন কুতুবপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে সুমন (৩২), শরীয়তপুরের ডামুড্যা থানাধীন বড়িরহাট গ্রামের সেলিম ফরাজির ছেলে ইলিয়াস হোসেন (১৮) এবং নওগাঁর পত্মীতলা থানা এলাকার গবরচাপা গ্রামের মৃত কামাল হোসেনের ছেলে আরিফ (৩০)। আটকরা সবাই সাভার পৌরসভার নামাগেন্ডা এলাকার বসবাস করতো।

পুলিশ জানায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় পেশাক শ্রমিক ওই তরুণী কাজ শেষে বাসায় ফেরার পর গোপনে বাড়ির পাশের একটি রাস্তায় পোশাক শ্রমিক প্রেমিকের সঙ্গে দেখা করতে যান। এ সময় অভিযুক্তরা হঠাৎ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রেমিককে আটকে রেখে মারধর করে ওই পোশাক শ্রমিক তরুণীকে পালাক্রমে ধর্ষণ করে। ঘটনার পর ওই তরুণী বাদী হয়ে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্তদের ভোরে আটক করে।



 

Show all comments
  • Dip Roy ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৬ এএম says : 0
    অনির্বাচিত সরকারের আমলে এর থেকে বেশি কিছু আশা করা যায়না
    Total Reply(0) Reply
  • Ali Akbar ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৬ এএম says : 0
    দেখতে হবে না সে ছাত্রলীগের সভাপতি । তার পক্ষেই তো তা করা সম্ভব
    Total Reply(0) Reply
  • Abu Towahar Rajib ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৭ এএম says : 0
    Honorable PM pls Stop them
    Total Reply(0) Reply
  • Md Hasan Sk ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৭ এএম says : 0
    নারীর ক্ষমতা দরকার নাকি পুরুষ এগুলো দেখে শিক্ষা নিতে হয় আসলে নারীর ক্ষমতা না নারীর অক্ষমতার বহিঃপ্রকাশ।
    Total Reply(0) Reply
  • সালমান ফারিসী টিটু ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৭ এএম says : 0
    দেশ কোথায়?
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩৭ এএম says : 0
    Onirbachito shorkarer shonai shohaga satrolig shob oporadhei bekushur khalash pai,
    Total Reply(0) Reply
  • মনিরুল ইসলাম ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    ওর দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে এলাকা ছাড়া করা হোক।
    Total Reply(0) Reply
  • মোঃআকবর হোসাইন ৯ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০৪ এএম says : 0
    ছাত্রলীগ সভাপতির কেরামতি। বারবার প্রেমিকা স্বেচ্ছায় ধর্ষিতা হয়ে বাড়ি ফিরে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২১ সেপ্টেম্বর, ২০১৯
১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন