Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

বৃষ্টির কারণে খেলা শুরু হতে বিলম্ব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৪৭ এএম

চট্টগ্রাম টেস্টে হানা দিয়েছে বৃষ্টি। শনিবার রাত থেকে বন্দরনগরীর আকাশ ভেঙে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এতে সাগরিকার মাঠ খেলার অনুপযোগী হয়ে পড়েছে। কাভার দিয়ে উইকেট ঢেকে রাখা হয়েছে। ড্রেসিংরুমে বন্দি আছেন ক্রিকেটাররা।

ফলে চতুর্থ দিনের খেলা শুরু হতে বিলম্ব হচ্ছে। আবহাওয়া অফিস বলছে, রোববার সারাদিন মেঘ-বৃষ্টির খেলা চলার সম্ভাবনা রয়েছে। আলোক স্বল্পতার কারণে গতদিন কিছুক্ষণ আগে খেলা শেষ। ফলে চতুর্থ দিন ২০ মিনিট আগে তা শুরু হওয়ার কথা ছিল। তবে বৃষ্টির কারণে সম্ভব হয়নি।

এখন পর্যন্ত এ টেস্টে চালকের আসনে আফগানিস্তান। কোণঠাসা হয়ে রয়েছে বাংলাদেশ। তৃতীয় দিন শেষে ৮ উইকেটে ২৩৭ রান সংগ্রহ করেছে আফগানরা। ইতিমধ্যে ৩৭৪ রানের লিড পেয়েছে তারা। নিঃসন্দেহে দুদলের একমাত্র টেস্টের নাটাই তাদের হাতে।

লিড বাড়িয়ে নেয়ার সুযোগও থাকছে সফরকারীদের। আফসার জাজাই ৩৪ রান নিয়ে অপরাজিত আছেন। নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে রয়েছেন ইয়ামিন আহমেদজাই। তারা শুরু করবেন নতুন দিনের খেলা।

নিজেদের প্রথম ইনিংসে স্বপ্নের মতো ব্যাটিং করে আফগানিস্তান। রহমত শাহর ইতিহাস গড়া সেঞ্চুরিতে তোলে দলীয় সর্বোচ্চ ৩৪২ রান। জবাবে প্রথম ইনিংসে ২০৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১২ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন