Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেলা জামায়াতের সেক্রেটারিসহ ৫ জনের দুই দিনের রিমান্ড

১২ নেতাকর্মী কারাগারে

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৫৫ পিএম

ঝালকাঠিতে নাশকতার প্রস্তুতি নিয়ে গোপন বৈঠককালে গ্রেপ্তার হওয়া জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক ও পৌর জামায়াতের আমির আব্দুল হাই সিকদারসহ পাঁচজনের দুই দিনের রিমা- মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে অপর ১২ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। রবিবার দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক ইমরানুল ইসলাম এ আদেশ প্রদান করেন। শুক্রবার সকালে শহরের শীতলাখোলা এলাকার জামায়াত নেতা আবদুল কুদ্দুসের ভাড়া বাসায় গোপন বৈঠককালে জামায়াতের ১৭নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় তাদের নামে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই দিন দুপুরে তাদের আদালতে হাজির করে ৫ দিনের রিমা- আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ঝালকাঠি থানার এসআই সরোয়ার হোসেন।
পুলিশ জানায়, শহরের শীতলাখেলা এলাকায় সাবেক ব্যাংক কর্মকর্তা মহিউদ্দিন খোকনের বাড়ির নিচতলার একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করেন জামায়াত নেতা আবদুল কুদ্দুস। তার বাসায় প্রায়ই জামায়াতের গোপন বৈঠক হতো। নাশকতার প্রস্তুতি ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র নিয়ে শুক্রবার সকাল ৬টার দিকে ওই বাসায় বৈঠক শুরু করে জামায়াত নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক ও পৌর জামায়াতের আমির আবদুল হাই সিকদারসহ ১৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করে। এসময় তাদের কাছ থেকে সভা পরিচালনার কয়েকটি বই উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাড়ির মালিক মহিউদ্দিন খোকনকেও গ্রেপ্তার করে।
যাদের রিমা-ে নেওয়া হয়েছে তারা বলেন, জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক, পৌর জামায়াতের আমির আব্দুল হাই সিকদার, জামায়াত নেতা হারুন অর রশীদ, হাবিবুর রহমান ও মো. শাহাবউদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামায়াত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ