Inqilab Logo

ঢাকা, বুধবার , ২২ জানুয়ারী ২০২০, ০৮ মাঘ ১৪২৬, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

রওশনের পার্লামেন্টারি সভা স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৫৬ পিএম

স্থগিত করা হয়েছে রওশন এরশাদের নেতৃত্বে পাল্লামেন্টারি সভা।জাতীয় পার্টির চেয়ারপারসন হিসেবে ঘোষিত হবার দুই দিন পর দলের পার্লামেন্টারি পার্টির বৈঠক ডেকেছিলেন রওশন এরশাদ। আজ রোববার (৮ সেপ্টেম্বর) দুপুর ১টায় রওশনের পার্লামেন্ট অফিসে এই বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু জিএম কাদেরপন্থিরা যোগ না দেয়ায় রওশন এরশাদের নেতৃত্বে পার্লামেন্টারি সভা স্থগিত করা হয়।
গত মঙ্গলবার জাতীয় পার্টির ভেতরের দ্বন্দ্বের ব্যাপারটি স্পষ্ট হয় যখন জিএম কাদের নিজেকে বিরোধী দলীয় নেতা হিসেবে ঘোষণা করার জন্য স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠান। এর পরদিন স্পিকারকে চিঠি দিয়ে কাদেরের চিঠিটি বিবেচনায় না নেয়ার আহ্বান জানান রওশন।
গত বৃহস্পতিবার রওশনকে জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেয়ার পর বিরোধী দলীয় নেতার পদ নিয়ে জিএম কাদেরের সঙ্গে রওশনের দ্বন্দ্ব চরমে ওঠে।
এদিকে দলীয় সূত্রে জানা যায়, পার্টির হাল ধরছেন এরশাদের ভাই জি এম কাদের। তাকে পার্টির চেয়ারম্যান হিসেবে মেনে নিচ্ছেন রওশন এরশাদ। তবে ছাড় দিতে হচ্ছে সংসদের বিরোধী দলীয় নেতার পদটি। ওই পদে থাকবেন এরশাদপত্নী।
অন্যদিকে জাতীয় সংসদের বিরোধী দলীয় উপ-নেতার পদটি রওশন এরশাদ দেবর জি এম কাদেরকে ছেড়ে দিতে পারেন। তবে দলের গঠনতন্ত্র অনুযায়ী বেগম রওশন এরশাদ পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান হিসেবে বহাল থাকছেন। আর এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন কে পাবেন তা সমঝোতার ভিত্তিতেই চূড়ান্ত হবে। চলমান সংকট সমাধানে জি এম কাদের এবং রওশন এরশাদের মধ্যে মধ্যস্থতার দায়িত্ব পালন করেছেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় পার্টি

১৬ জানুয়ারি, ২০২০
২৩ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ