Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওজন কমানোর উপায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০৩ পিএম

স্বাভাবিক উপায়ে ওজন কমাতে চাইছেন? খাবার কমিয়ে, ব্যায়াম করেও কাজে আসছে না? তবে এই লেখা পড়ে দেখুন। কিছু ভেষজ রয়েছে যা রোজ এই খাবার ও ব্যায়ামের সঙ্গে শরীরকে দিলে ওজন কমানোর বিষয়টি তাড়াতাড়ি হবে। হরমোনাল ব্যালান্স, হজমক্ষমতা বাড়ানো, শরীর থেকে গ্যাস দূর করা এবং ওজন কমানোর কাজে দারুণ কাজে লাগে এই ভেষজগুলি। আর সবচেয়ে ভালো বিষয়টি হল, এই ভেষজগুলি অত্যন্ত সহজলভ্য।
পেপারমিন্ট
চা বা লেমোনেড। রোজকার খাবারের দারুণ স্বাদ বাড়ায় পেপারমিন্ট। হজমক্ষমতা বাড়ানো, অ্যাসিডিটি রোধ করে ওজন কমাতে সাহায্য করে এই পাতা।
অরিগ্যানো
পিত্জা বা স্যান্ডউইচে অরিগ্যানো খাই আমরা। ডায়াবিটিস রোধ, মেটাবলিজম বাড়ানোর কাজ করে অরিগ্যানো। কোষ্ঠকাঠিন্য দূর করতেও কাজে আসে এটি।
রোজমেরি
অ্যান্টিঅক্সিডেন্ট রোজমেরি শরীরের দারুণ কাজে লাগে। ফ্রি রাডিক্যালের ক্ষতি ও ডায়াবিটিসের কাজে আসে এই ভেষজ। সঙ্গে ওজন কমাতেও সাহায্য করে।
পার্সলে
ব্লোটিং, হাইপারগ্লাইসেমিয়ায় কাজে আসে পার্সলে। সঙ্গে ওজন কমানোর সঙ্গী।
স্পেয়ারমিন্ট
হরমোনাল ইমব্যালান্সের ফলে যদি ওজন না কমে, তবে স্পেয়ারমিন্ট খেয়ে দেখুন। ইস্ট্রোজিন বৃদ্ধি করে এই ভেষজ। সঙ্গে শরীরের বাড়তি ওজন হ্রাসেও দারুণ কাজে লাগে এই পুদিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওজন

২৯ এপ্রিল, ২০২২
৪ মার্চ, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২১
৩০ জানুয়ারি, ২০২১
৮ সেপ্টেম্বর, ২০১৯
২৩ ফেব্রুয়ারি, ২০১৯
২৩ নভেম্বর, ২০১৮
১২ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ