Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

গাজীপুরে হোটেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠন

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৫৭ পিএম

গাজীপুর মহানগরীর বোর্ড বাজার এলাকায় রাঁধুনী ও তৃপ্তি হোটেল এন্ড রেস্টুরেন্টে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৭ জন আহত হওয়ার ঘটনায় গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে । কমিটিকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শনিবার দিবাগত রাত দেড়টার দিকে বোর্ড বাজার এলাকায় রাঁধুণী ও তৃপ্তি হোটেল এন্ড রেস্টুরেন্টে এই ঘটনা ঘটে।

হোটেল চলাকালিন সময়ে বিস্ফোরণ হওয়ায় তৃপ্তি হোটেল এন্ড রেষ্টুরেন্টের ৫ থেকে ৬ জন কর্মচারী গুরুতর আহত হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পুরানো গ্যাস সিলিন্ডার থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে রাঁধুনী হোটেলের সামনে থাকা সিঁড়ির টাইলস ও আলগা স্লাফ গুলো বিস্ফোরণের প্রেসারে রাস্তার পশ্চিমে গিয়ে মসজিদের সিঁড়িতে আঘাত করলে সিঁড়ি আংশিক ভেঙ্গে যায় এবং স্লাফগুলো এলোমেলোভাবে পড়ে থাকতে দেখা যায়। পাশাপাশি দুটি বিল্ডিংয়ের নিচ তলা লন্ড ভন্ড হয়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমান এখনো নিরূপণ করা যায়নি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মামুুনুর রশিদ জানান, বোর্ড বাজারস্থ রাঁধুণী ও তৃপ্তি হোটেল এন্ড রেস্টুরেন্টে বিস্ফোরণের ঘটনার খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট ও টঙ্গী ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সাথে উদ্ধার কাজে অংশ নেন। আহতদের প্রথমে তায়রুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসা দেওয়া হয় পরে গুরুত্ব ১৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিভাবে বিস্ফারণ হয়েছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। এ বিস্ফোরনের ঘটনায় এখানকার মানু্ষের মধ্যে এখনো আতংক বিরাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ