Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

সৈয়দপুরে হামলার প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমানের ওপর হামলা ও হত্যা চেষ্টায় দায়েরকৃত মামলার আসামিদের অবিলম্বে গ্রেপ্তার ও সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। গতকাল রোববার মুক্তিযোদ্ধা সংসদ সৈয়দপুর উপজেলা কমান্ড ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে শহীদ স্মৃতি অম্লান চত্বরে মানববন্ধন করা হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধাদের সন্তান ও সদস্য, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ড, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, প্রজন্ম ’৭১ সৈয়দপুর জেলা শাখা, মুক্তিযোদ্ধা রেলওয়ে থানা কমান্ড ও সন্তান কমান্ড, ’৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটি সৈয়দপুর উপজেলা শাখা এবং মুক্তিযোদ্ধা মেমোরিয়াল স্কুলের ব্যানার নিয়ে মানববন্ধনে অংশ নেয় তারা।

মানববন্ধন চলকালে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে মুক্তিযোদ্ধা সংসদ সৈয়দপুর উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. একরামুল হক ও মো. ইউনুছ আলী, ’৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটি সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ম. আ. শামীম, মুক্তিযোদ্ধা রেলওয়ে থানা কমান্ডার মো. মোজাম্মেল হক, প্রজন্ম ’৭১ এর সদস্য সাংবাদিক এম আর আলম ঝন্টু ও হামলার শিকার বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোখলেছুর রহমান প্রমূখ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা তাদের বক্তব্যে বলেন, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোখলেছুর রহমানের ওপর হামলা ও হত্যার চেষ্টার ঘটনায় থানায় মামলা দায়েরের বেশ কয়েকদিন অতিবাহিত হয়েছে। অথচ সৈয়দপুর থানা পুলিশ ওই মামলার আসামীদের গ্রেপ্তার করতে পারেনি। আসামীরা শহরে প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাদের গ্রেপ্তার করছেন না পুলিশ। আর এ মামলার আসামীরা গ্রেপ্তার না হওয়ায় স্থানীয় পুলিশ প্রশাসনের প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন