Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কারবালার চেতনায় অপশক্তি রুখে দাও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব-এর নেতৃবৃন্দ মহান কারবালার শাহাদাতের শিক্ষা ও চেতনায় অপশক্তি রুখে দাঁড়ানোর উদাত্ত আহŸান জানিয়েছেন। আগামীকাল মঙ্গলবার ১০ মহররম চট্টগ্রাম লালদীঘি ময়দানে অনুষ্ঠিতব্য সমাবেশ উপলক্ষে গতকাল রোববার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এ আহŸান জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের কেন্দ্রীয় উপ-মহাসচিব ও চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক এমদাদুল হক সায়ীফ বলেন, মহান কারবালার শাহাদাতের শিক্ষা ও চেতনা তুলে ধরতে এবং শাহাদাতের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নের মাধ্যমে সত্য ও মানবতার মুক্তি সাধনায় এ সমাবেশের আয়োজন করা হয়েছে। ১০ মহররম উপলক্ষে প্রচলিত ধর্মীয় মাহফিলসমূহের সাথে এ সমাবেশের ব্যাপক মৌলিক পার্থক্য রয়েছে।

এমদাদুল হক সায়ীফ বলেন, কারবালার ময়দানে ফোরাতের তীরে এদিন মিথ্যা ও জুলুমের ধারার গ্রাস থেকে সত্য ও মানবতার ধারা রক্ষায় অভিশপ্ত কাফের এজিদ বাহিনীর হাতে নির্মমভাবে সপরিবারে শাহাদাত বরণ করতে হয় রাসূল (সা.) এর দৌহিত্র ইমাম হোসাইন (রা.) ও তার সাথীবৃন্দকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ব সুন্নী আন্দোলনের পক্ষে আল্লামা আবু আরেফ সারতাজ, ড. আল্লামা অধ্যাপক কাওসার আমীন, হাফেজ মাওলানা ইলিয়াস শাহ, আব্দুল আউয়াল কাদেরী, আল্লামা রেজাউল মোস্তফা কাউসার, বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের পক্ষে শেখ নঈমুদ্দিন, সাবিনা সায়দাত সাফা, আব্দুল বারিক, মারুফ উদ্দিন, অধ্যাপক মোকাররম হোসেন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারবালা

৪ ফেব্রুয়ারি, ২০২১
২২ অক্টোবর, ২০২০
১৫ অক্টোবর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ