Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবিতে ভর্তি সুযোগ পাচ্ছে কারিগরি শিক্ষার্থীরা

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (২০১৯-২০) শিক্ষাবর্ষে ¯œাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তির সুযোগ পাচ্ছে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হতে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীরা। গতকাল রোববার বিকেলে বিশ^বিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. প্রভাষ কুমার কর্মকার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীদের প্রাপ্ত জিপি এ ৫.০০ স্কেলে নির্ধারিত হবে। সকল ইউনিটে আবেদন করতে পারবে।

এই সকল শিক্ষার্থীদেরকে আগামী ১২ সেপ্টেম্বর রাত ১২টার মধ্যে অনলাইনে প্রাথমিক আবেদন সম্পন্ন করতে হবে। তবে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা সংক্রান্ত পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী বলবৎ থাকবে বলে জানান তিনি।
এর আগে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ৩ সেপ্টেম্বর সকাল থেকে শুরু হয়েছে এবং চলবে আগামী ১২ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রাথমিকভাবে ৫৫ টাকা ফি দিয়ে আবেদন করতে হবে। চূড়ান্ত আবেদন ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর চূড়ান্ত আবেদন শেষ হবে।

চূড়ান্ত আবেদনে ইউনিট প্রতি ১২০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। আগামী ২০, ২১ ও ২২ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ