Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

যন্ত্রণায় আত্মহত্যা করতে চান সালমান খান!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ৫:০৪ পিএম

শিরোনাম দেখে অবাক হচ্ছেন! এটা কোনো সিনেমার গল্প নয়। এটা সাল্লু মির্জার বাস্তব জীবনের একটা গল্প। আর এই বিষয়টি সয়ং সালমান খানই জানিয়েছেন। সালমান খান জানিয়েছেন তিনি দীর্ঘদিন আগে এমন একটি রোগে আক্রান্ত হয়েছে যেটা তাকে প্রচন্ড কষ্ট দিচ্ছে। সেই রোগ নাকি তাকে মৃত্যুর হাতছানি দিয়ে ডাকে। কষ্টের মাত্র এতোটাই তীব্র যে মাঝে মধ্যে ভাইজান আত্মহত্যার মতো পথ চেছে নিতে চান!

সালমান খান এখন ব্যস্ত আছেন তার পরবর্তী প্রজেক্ট‘ দাবাং থ্রী’র শুটিংয়ে। এই সিনেমার শুটিং সেটেই সাংবাদিকদের তিনি এই দু:সংবাদটি জানান। ভারতীয় একটি গণমাধ্যমের খবরে জানা যায় ‘ভারত’ জয়কারী এই নায়ক ট্রাইজেমিনাল নিউরালজিয়া নামক একটি রোগে আক্রান্ত। এক কথায় ফেসিয়াল নার্ভ ডিসঅর্ডার।

রোগটি সম্পর্কে সালমান বলেছেন, দীর্ঘদিন ধরেই ফেসিয়াল নার্ভ ডিসঅর্ডারে ভুগছেন তিনি। যার যন্ত্রণায় পাগল হয়ে একটা সময়ে তার নিজেরও আত্মহত্যা করার ইচ্ছা হয়েছিল। কিন্তু সেই চিন্তা মন থেকে ঝেড়ে ফেলে পরিশ্রম আরো বাড়িয়ে দেন। এই রোগে আক্রান্তদের আত্মহত্যার হার সবচেয়ে বেশি বলেও জানান তিনি।

২০০১ সালে প্রথম এই রোগের কথা জানতে পারেন সালমান। তিনি জানান, তার কণ্ঠস্বরে একটা ফ্যাঁসফ্যাঁসে ভাব রয়েছে। এটা এমনিতে হয়নি। ওই রোগের কারণেই হয়েছে। তবে সুখবর হচ্ছে এখন তিনি বেশ ভালো আছেন। কিন্তু নিজের শরীরের দিকে সর্বক্ষণ নজর রাখা ছাড়া উপায় নেই অভিনেতার।

এই রোগের লক্ষণ সম্পর্কে সালমান জানিয়েছেন মুখের এক দিকে প্রচন্ড যন্ত্রণা এই রোগের ইঙ্গিতবাহী। দাঁত মাজা, মুখ ধোয়ার সময় শুরু হতে পারে ব্যথা। কয়েক সেকেন্ড থেকে কয়েক মিনিট পর্যন্ত থাকতে পারে এটি। এতে আক্রান্ত হতে পারে চোয়াল, দাঁত, মাড়ি আর ঠোঁট। মারাত্মক এই যন্ত্রণায় সইতে না পেরে অনেকেই অনেক সময় আত্মহত্যার পথটি বেঁছে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান খান

১৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ