Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারাকান্দায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৩৯ পিএম

ময়মনসিংহের তারাকান্দায় মাঝিয়ালী ও তারাকান্দা বাজারে বিভিন্ন মুদি দোকানে  অভিযান চালিয়ে জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার  সারমিন সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত। এসময় পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে।

পরিবেশ সংরক্ষণ আইন ও ভোক্তা অধিকার সংরক্ষন আইনের  বিভিন্ন ধারায় মাঝিয়ালী ও তারাকান্দা বাজারে বিভিন্ন মুদি দোকানে ২৭ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতের জন্য  সতর্ক করা হয়। এছাড়া পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত আইন ২০১০) ও ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ সম্পর্কে ব্যবসায়ীদের ধারণা দেয়া হয়।

সোমবার তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সারমিন সুলতানা  এ জরিমানা করেন।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর  মোঃ মঞ্জুরুল হক জানান, পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত আইন ২০১০) ও ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ বিভিন্ন ধারায় কয়েকটি প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়  এবং নোংরা পরিবেশে স্বাস্থ্যের   জন্য ক্ষতিকর রঙিন পাইপ, মেয়াদ উর্ত্তীণ ড্রিংস, পঁচা মাংস ধংব্স করা হয় ও বিপুল পরিমাণ পলিথিন জব্দ করা হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক, এসআইটি শামছুল হকসহ পুলিশ প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ